You are here
Home > জাতীয় > মর্ডানার ভ্যাকসিনসহ গ্রেফতার পল্লী চিকিৎসক কারগারে

মর্ডানার ভ্যাকসিনসহ গ্রেফতার পল্লী চিকিৎসক কারগারে

রাজধানীর দক্ষিণখানের একটি ক্লিনিক থেকে মডার্নার ২৯ ডোজ ভ্যাকসিন এবং দুই হাজার ডোজের খালি বাক্স উদ্ধারের মামলায় ক্লিনিকের মালিক পল্লী চিকিৎসক বিজয় কৃষ্ণ তালুকদাকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

২৬ আগস্ট, বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহারে বলা হয়েছে,‘আসামি সংঘবদ্ধ চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। অভিনব কায়দায় চোরাচালানের মাধ্যমে স্বাস্থ্য মন্ত্রনালয়ের মর্ডানার কোভিড-১৯ ভ্যাক্সিন অবৈধভাবে সংগ্রহ করে সাধারণ জনগণের কাছে বিক্রি করে আসছিল। দেশের বিভিন্ন স্থানে ভ্যাক্সিন সরবরাহ করে আসছিল। এজাহারে আরো বলা হয়, আসামি বিজয় কৃষ্ণ তালুকদারের বিরুদ্ধে একই থানায় শিশু ধর্ষনের অভিযোগে মামলা রয়েছে যা নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালে বিচারধীন আছে ।

এদিন আসামির পক্ষে আইনজীবী মোহাম্মদ মিলন হোসেন জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান জামিনের বিরোধীতা করে শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নাকচ করে দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১৮ আগস্ট রাত ৮টার দিকে আসামি বিজয় কৃষ্ণ তালুকদারকে গ্রেপ্তার করে পুলিশ। পুলিশের দাবী, দরিদ্র পরিবার সেবা সংস্থা নামের এই ক্লিনিক থেকে চড়া দামে বিক্রি করা হতো এসব ভ্যাকসিন। এ অভিযোগে অভিযান চালিয়ে করোনা ভাইরাসের মডার্নার ২৯ ডোজ ভ্যাকসিন এবং দুই হাজার ডোজের খালি বক্স উদ্ধারের করে পুলিশ। ওই ঘটনায় দক্ষিণখান থানার এসআই (নি.) রেজিয়া খাতুন মামলাটি দায়ের করেন।

Similar Articles

Leave a Reply

Top