You are here
Home > জাতীয় > রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ যথাসময়ে সম্পন্ন করতে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কাজ যথাসময়ে সম্পন্ন করতে সংসদীয় স্থায়ী কমিটির সুপারিশ

‘বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের সাথে সংশ্লিষ্ট অন্যান্য প্রকল্পের কাজও যথাসময়ের মধ্যে সম্পন্ন করতে সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হকের সভাপতিত্বে আজ  সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মোঃ হাবিবে মিল্লাত, মোঃ শফিকুল আজম খাঁন, নিজাম উদ্দিন হাজারী, মোঃ মোজাফ্ফর হোসেন, মোঃ আক্তারুজ্জামান, শিরীন আহমেদ, সেলিমা আহমাদ এবং হাবিবা রহমান খান সভায় অংশগ্রহণ করেন। 

বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তি  মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান সভায় যোগদান করেন।
সভায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং রিসার্চ রি-এ্যাকটর স্থাপনের লক্ষ্যে সম্ভাব্যতা যাচাইয়ের অগ্রগতি সম্পর্কে অবহিত করা হয়। 

এছাড়া, কমিটি আগামী মাসের সুবিধাজনক সময়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প সরেজমিনে পরিদর্শন করার সিদ্ধান্ত নেয়া হয়।

সভার  শুরুতে ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধ, ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা  বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ এবং জাতীয় চার নেতাসহ  শহীদদের  আত্মার মাগফেরাত কামনা করা হয়। 

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের  পরিচালক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং  সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

Similar Articles

Leave a Reply

Top