You are here
Home > স্বাস্থ্য > ইবিএল-এর দুটি ফ্রিজার ভ্যান অনুদান

ইবিএল-এর দুটি ফ্রিজার ভ্যান অনুদান

করোনা অতিমারিকালে মৃতদেহ পরিবহণ ও দাফনের সুবিধার্থে ইস্টার্ন ব্যাংক লি: (ইবিএল) মারকাজুল ইসলামী এবং আঞ্জুমান মুফিদুল ইসলামকে দুটি ফ্রিজার ভ্যান প্রদান করেছে। ব্যাংকটির বিশেষ কোভিড-১৯ সিএসআর কর্মসূচীর অধীনে ভ্যানগুলো দেয়া হয়েছে। উল্লেখ্য ইবিএল এই কর্মসূচীর জন্য মোট ৪.১ কোটি টাকা ব্যয় করছে ।

ইবিএল পরিচালক মীর নাসির হোসেন আজ রবিবার, ২৯ আগস্ট, ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনাড়ম্ভর অনুষ্ঠানে ভ্যানের চাবি আঞ্জুমান মুফিদুল ইসলামের নির্বাহী পরিচালক মো. মাহফুজুর রহমান এবং আল-মারকাজুল ইসলামীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হামজা শহিদুল ইসলামকে হস্তানতর করেন।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার; আল মারকাজুল ইসলামীর মহাসচিব এনামুল হাসান খান, কাউন্সিল সদস্য মো. সারোয়ার হোসেন; আঞ্জুমান মুফিদুল ইসলামের উপ-পরিচালক (পরিষেবা) মো. মতিয়ার রহমান, ডিআইজি (অব) এবং উপ-পরিচালিক (একাউন্টস এন্ড ফিনান্স) নাজমুল শাদাত সহ প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রদত্ত সংক্ষিপ্ত বক্তব্যে মীর নাসির হোসেন বলেন, “ আল-মারকাজুল ইসলামী এবং আঞ্জুমান মুফিদুল ইসলাম উভয়েই বাংলাদেশে তাদের মানবিক কার্যক্রমের জন্য সুপরিচিত। তাদের মহান কার্যক্রমের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা গর্বিত ।

স¤প্রতি ইবিএলের পক্ষ থেকে আঞ্জুমান মুফিদুল ইসলাম চট্রগ্রাম অফিসকেও একটি ফ্রিজার ভ্যান প্রদান করা হয়।

ইস্টার্ন ব্যাংকের বিশেষ কোভিড-১৯ সিএসআর তহবিল সারাদেশে দিনমজুর এবং হতদরিদ্রদের খাদ্য ও ওষুধ সহায়তা প্রদানে ব্যয় করা হয়েছে। যশোরে সাজিদা ফাউন্ডেশন পরিচালিত যশোর জেনারেল হাসপাতালকে ব্যাংকের পক্ষ থেকে অনুদান প্রদান করা হয়। অর্থসহ অন্যান্য সহায়তা বিতরণে ইবিএল বিভিন্ন এনজিওর সঙ্গে যৌথভাবে কাজ করে, যারমধ্যে রয়েছে একশন এইড বাংলাদেশ, পল্লী মঙ্গল কর্মসূচী, সোসাইটি ফর সোশাল সার্ভিস, ক্লিন এন্ড গ্রীন ফাউন্ডেশন, ব্যুরো বাংলাদেশ, সাজিদা ফাউন্ডেশন, টিএমএসএস, বিদ্যানন্দ এবং ব্র্যাক।

করোনা মহামারীর ক্ষতি মোকাবেলায় বাংলাদেশ সেনা কল্যাণ সংস্থার সাথেও কাজ করছে ব্যাংকটি । চাঁদপুর, গাজীপুর, দিনাজপুর, রাজশাহী, খুলনা বিভাগের বিভিন্ন জেলা, জামালপুর, ময়মনসিংহ এবং নবাবগঞ্জ জেলায় ইবিএলের পক্ষ থেকে খাদ্য ও ওষুধ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়াও জেলা প্রশাসক কার্যালয়ের মাধ্যমে ঢাকা, চট্রগ্রাম, ফরিদপুর এবং মাগুরায় ত্রান সহায়তা দিয়েছে ইবিএল।

Similar Articles

Leave a Reply

Top