You are here
Home > সারা দেশ > হাজীগঞ্জে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

হাজীগঞ্জে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি

নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চট্টগ্রাম ও চাঁদপুর কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় চাঁদপুরের হাজীগঞ্জে তিন দিনব্যাপী (১২-১৪ ডিসেম্বর) কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন, প্রধান অতিথি কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. আক্তারুজ্জামান।

এদিন সকালে তিনি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করে বর্ণাঢ্য র‌্যালীতে অংশ নেন। র‌্যালীয় কৃষি অফিস প্রাঙ্গণ থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের আলীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক ও উপজেলা চত্ত্বর প্রদক্ষিণ করে প্রশিক্ষণস্থলে এসে শেষ হয়। দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠানে উপস্থিতির উদ্দ্যেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য দেন আক্তারুজ্জামান।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, চাঁদপুরের উপ-পরিচালক ড. সাফায়েত আহম্মদ সিদ্দীকির সভাপতিত্বে প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা সাইফুল হাসান আলামিন। স্বাগত বক্তব্য দেন, উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. শাহাদাত হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. শাহাদাত হোসেন ও গীতা পাঠ করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা সন্তোষ কুমার সরকার। বক্তব্য শেষে মেলায় অংশগ্রহণকারী কৃষক-কৃষাণীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

উপজেলা কৃষি ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় মেলা ও প্রশিক্ষণে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. কামাল হোসেন পাটওয়ারী, আহসানুজ্জামান, চন্দন কুমার দাস, শহপরান খান, আবুল বাসার, ইমনসহ অন্যান্য অতিথিবৃন্দ, কৃষি কর্মকর্তা, কৃষক ও কৃষাণীরা উপস্থিত ছিলেন।

Similar Articles

Leave a Reply

Top