You are here
Home > সারা দেশ > সমাজসেবা সেক্টরে দশ বছরে যে পরিবর্তন হয়েছে, অন্য কোন সেক্টরে হয়নি – অতিরিক্ত জেলা প্রশাসক

সমাজসেবা সেক্টরে দশ বছরে যে পরিবর্তন হয়েছে, অন্য কোন সেক্টরে হয়নি – অতিরিক্ত জেলা প্রশাসক

মোঃ মোশফিকুর রহমান স্বপন, সুনামগঞ্জ

বাংলাদেশে সমাজসেবা সেক্টরে গত দশ বছরে যে পরিবর্তন হয়েছে, অন্য কোন সেক্টরে এত পরিবর্তন হয়নি বলে মন্তব্য করেছেন সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সমর কুমার পাল।

তিনি বলেন, আমরা বাংলাদেশে দেখেছি, অধিকাংশ ক্ষমতাশালীদের ছেলে-মেয়েরা তাদের ক্ষমতার অপব্যবহার করছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, তিনিও ইচ্ছে করলে প্রভাব বিস্তার করে অনেক কিছু করতে পারতেন। কিন্তু তিনি বাংলাদেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, ভাগ্যাহত প্রতিবন্ধী যারা রয়েছে, তাদেরকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছেন।

আজ রোববার (৩ ডিসেম্বর) সকাল এগারোটায় সুনামগঞ্জ জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক সুচিত্রা রায়ের সভাপতিত্বে ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে মল্লিকপুর এলাকার সমাজসেবা অধিদপ্তরের সামনে থেকে
র্যালি এবং র্যালি শেষে সমাজসেবা অধিদপ্তরের হল রুমে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, প্রতিবন্ধীদের প্রাথমিক স্তরে শিক্ষা ভাতা ৯০০ টাকা, মাধ্যমিকে ৯৫০ টাকা, উচ্চ মাধ্যমিকে ৯৫০ টাকা এবং উচ্চ শিক্ষা স্তরে ১৩৫০ টাকা সহ প্রতিবন্ধী ভাতা ৮৫০ টাকা করে প্রতি মাসে দিচ্ছেন। এছাড়াও প্রতিবন্ধীদের কল্যাণে নানা ধরনের উন্নয়নমূলক কার্যক্রম হাতে নিয়েছেন এবং সমাজসেবা অধিদপ্তরের সুন্দর ভবন নির্মাণ করে দিয়েছেন।

শহর সমাজসেবা কর্মকর্তা মো. শাহিনুর আলম’র সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন, জেলা সমাজকল্যাণ কমিটির সহ সভাপতি নুরুর রব চৌধুরী, পৌর কাউন্সিলর সামিনা চৌধুরী, স্বপ্নডানা সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম, রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুবিমল চক্রবর্তী চন্দন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের সহায়ক উপকরণ এবং চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Similar Articles

Leave a Reply

Top