You are here
Home > সারা দেশ > দেশ বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে : উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

দেশ বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে : উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের আয়োজনে বঙ্গবন্ধু-বঙ্গমাতা ও মুক্তিযুদ্ধ শীর্ষক আলোচনা সভা, অভিভাবকও শিশু সমাবেশ, পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ ডিসেম্বর) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্ত্বরে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

এসময় ৭১ এর ঘটনার বিবরণ দিতে গিয়ে আবেগাপ্লুত হয়ে মোকতাদির চৌধুরী বলেন, আমরা কেউই জানতাম না এদেশের মাতৃভাষা হবে বাংলা। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতিসংঘের এক সভায় বাংলা ভাষায় বক্তৃতা দিয়েছিলেন। বঙ্গবন্ধু এমন একজন মানুষ ছিলেন যার পা থেকে মাথা পর্যন্ত তিনি বাংলাকে ধারণ করেছেন। তাই এই বাংলার ভাষার মর্যাদাকে রক্ষা করতে হবে। আর বাংলার ভাষার মর্যাদা রক্ষা করতে হলে, দেশটাকে বাঁচাতে হলে সকলকে ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করতে হবে। এখন মুক্তিযোদ্ধ না বোঝলে কিভাবে মুক্তিযোদ্ধের পক্ষে থাকবে ? তাই আমি ধন্যবাদ জানাই শিশু নাট্যমকে, বিজয়ের মাসে শিশু-কিশোরদের মুক্তিযোদ্ধের গল্প শোনানোর জন্য।

ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের উপদেষ্টা চিত্রশিল্পী মোঃ আসাদুর রহমান আলমগীর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ বাহারুল ইসলাম মোল্লা, সাহিত্য একাডেমির সভাপতি ও মুক্তিযোদ্ধের গবেষক কবি জয়দুল হোসেন, সুর স¤্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গণের সাধারণ সম্পাদক মনজুরুল আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ আরজু, আয়কর উপদেষ্টা জহিরুল ইসলাম ভূইয়া।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের চারুকলা বিভাগের সাবেক ছাত্রী নুসরাত জাহান বুশরা পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ মাসুকুল ইসলাম মাসুক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের উপদেষ্টা তাসমিয়া সুলতানা এ্যানি, নারী নেত্রী তাসলিমা সুলতানা খানম নিশাত, ব্রাহ্মণবাড়িয়া শিশু নাট্যমের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক নিয়াজ মোঃ খান বিটু।

অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করে সাহিত্য একাডেমি আবৃত্তি দল, আবরণী আবৃত্তি দল ও সোনালী সকালের আবৃত্তি দল। এছাড়া প্রদীপ পালের পরিচালনায় মনোজ্ঞ সংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়। পরিশেষে প্রতিযোগীদের পুরষ্কার ও সনদ বিতরণ করা হয়।

Similar Articles

Leave a Reply

Top