You are here
Home > রাজনীতি > সাংবাদিকদের প্রশ্নে খেপে গেলেন শাহজাহান ওমর

সাংবাদিকদের প্রশ্নে খেপে গেলেন শাহজাহান ওমর

সাংবাদিকদের করা প্রশ্নে ক্ষেপেছেন ঝালকাঠি-১ আসনের নৌকার প্রার্থী শাহজাহান ওমর।

আজ মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর আড়াইটায় নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করার পর সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন তিনি।

কেন নির্বাচন ভবনে এসেছেন, সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলব? আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের কাছে জবাবদিহিতা করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।’

পরে অবশ্য এ প্রশ্নের জবাবে তিনি বলেন, পেপারে দেখে নিয়েন।

কয়েকজন সাংবাদিক ছবি তুলতে চাইলেও রেগে যান তিনি। ছবি তোলা ও প্রশ্ন করায় সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন শাহজাহান ওমর। এমনকি সাংবাদিকদের ক্যামেরায় থাবা মারতেও উদ্যত হন তিনি।

আপনি আইন ভঙ্গ করেছেন কি না, সাংবাদিকরা জানতে চাইলে শাহজাহান ওমর বলেন, আপনি আইন জানেন? কে বলল আমি আইন ভঙ্গ করেছি?

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ (কাঁঠালিয়া-রাজাপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত সাবেক ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার এম শাহজাহান ওমর।

এর আগে আচরণবিধি লঙ্ঘন করায় সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুণ্ডু তাকে কারণ দর্শানোর (শোকজ) চিঠি দেন।

চিঠিতে জানানো হয়, আপনি (শাহজাহান ওমর) নির্বাচনী এলাকায় সমাবেশে যোগদান করেন এবং বক্তব্য দেন। এ সময় আপনার পাশে বন্দুক হাতে একজনকে বসে থাকতে দেখা যায়। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর অধীনে ৬ (ক) (গ) ও বিধি ১২ লঙ্ঘনের শামিল।

তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা গ্রহণসহ নির্বাচন কমিশনে রিপোর্ট পাঠানো হবে না, সেই মর্মে আগামী বুধবারের (৬ ডিসেম্বরের) মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়।

Similar Articles

Leave a Reply

Top