You are here
Home > রাজনীতি > প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয় : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয় : প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়। বর্তমান আওয়ামী লীগ সরকারের সময় পদ্মা সেতু, পায়রা সমুদ্র বন্দর ও বিশ্ববিদ্যালয় হচ্ছে। রেললাইনের  কাজও দ্রুতগতি এগিয়ে যাচ্ছে। যারা বলেছিল পদ্মা সেতু হবে না তাদেরে উদ্দেশ্যে করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করে দিয়েছেন বাংলাদেশের টাকা দিয়েই পদ্মা  সেতু নির্মাণ করা সম্ভব। 
আজ শুক্রবার দুপুরে বরিশাল সিটি করপোরেশনের ২৪নং ওয়ার্ড কাউন্সিলর আনিস শরীফ আয়োজিত এক জনসভায় তিনি এসব কথা বলেন। 
পরে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক কীর্তনখোলা নদীর ভাঙ্গণে ক্ষতিগ্রস্থ ২৪নং ওয়ার্ডের নদী তীরবর্তী এলাকা পরিদর্শন শেষে আরো বলেন,’ জলবায়ু পরিবর্তনের কারণে দেশের বিভিন্ন জায়গায় নদী ভাঙ্গণ হচ্ছে। যেখান থেকেই আমাদের জানানো হয়, সেখানেই আমরা তাৎক্ষনিকভাবে ভাঙ্গণরোধে ব্যবস্থা গ্রহণ করি। এখানে খুবই খরস্রোতা ও গভীর নদী হওয়ায় গত বর্ষা মৌসুমের জিও ব্যাগগুলো  টেকেনি। এজন্য পানিটা কমে গেলে জিও ব্যগ দিয়ে সুন্দর করে কাজটি করবো, যাতে বর্ষা মৌসুমে ভাঙ্গন রোধ সম্ভব হয়।’
প্রতিমন্ত্রী আরো বলেন, বরিশাল সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের আহবানে এখানে এসেছি। আমি স্থানীয় বাসিন্দাদের আশস্থ করেছি  যে নদী ভাঙ্গণ রোধে আমাদের ইতিমধ্যে একটি প্রকল্প নেয়া হয়েছে। তবে আগামী বর্ষা মৌসুমে যাতে এখানে ভাঙ্গণ না হয় সে লক্ষ্যে সরকার কাজ করবে বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

Similar Articles

Leave a Reply

Top