You are here
Home > রাজনীতি > দলের নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়ালে আপত্তি নেই আ.লীগের : কাদের

দলের নেতারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়ালে আপত্তি নেই আ.লীগের : কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন না পাওয়া কোনো নেতা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চাইলে তাতে আপত্তি নেই আওয়ামী লীগের। কৌশলগত কারণে দলের প্রয়োজনেই স্বতন্ত্র প্রার্থীর অনুমতি দেওয়া হয়েছে।

আজ সোমবার (২৭ নভেম্বর) আওয়ামী লীগের ধানমন্ডি কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে দলীয় মনোনয়নপ্রাপ্তদের চিঠি হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা থাকতে পারে কারো কারো। কৌশলগত কারণে দলের প্রয়োজনেই স্বতন্ত্র প্রার্থীর অনুমতি।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, বিজয়ী হতে পারবে, এমন প্রার্থীদেরই মনোনয়ন দেওয়া হয়েছে।

বিরোধী রাজনৈতিক দল শান্তিপূর্ণ পরিবেশ বিনষ্ট করতে চাইছে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শান্তিপূর্ণ নির্বাচনের চেষ্টা করছে সরকার। পরিবেশ বিঘ্নিত করছে বিরোধীদল। সরকারি দল কোনো সহিংসতা করছে না।

তিনি বলেন, একটা বিশেষ দল অংশ নিলেই কি নির্বাচন বৈধ হয়ে যায়? তারা এলেই কি অংশগ্রহণমূলক হয়ে যায়? ২৫-৩০টি দল এবারের নির্বাচনে অংশ নেবে। বিএনপি অংশ না নিলেও, তাদের দলের কিছু নেতা নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছে।

বিএনপি নির্বাচনে জিততে পারবে না বলেই ভোট এড়াতে চাচ্ছে উল্লেখ করে কাদের বলেন, ৩০ নভেম্বরের মধ্যেই পরিষ্কার হবে বিএনপি থেকে কারা কারা নির্বাচনে আসবে।

দুই আসনে প্রার্থী ঘোষণা না করার বিষয়ে তিনি বলেন, দলীয় কৌশলগত কারণেই দুটি আসনে প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। নির্বাচনী জোটের সুবিধা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। এখানে অ্যাডজাস্টমেন্ট-অ্যাকোমডেশনের বিষয় আছে। সেগুলো চূড়ান্ত করবে দল।

এর আগে দুপুরে দলীয় সভাপতি শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মনোনয়নপত্র হস্তান্তরের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করা হয়।

Similar Articles

Leave a Reply

Top