You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > ১.৩১ বিলিয়ন ডলার ঋণ সহায়তা পাচ্ছে বাংলাদেশ

১.৩১ বিলিয়ন ডলার ঋণ সহায়তা পাচ্ছে বাংলাদেশ

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ১ দশমিক ৩১ ডলার ঋণ সহায়তা পাচ্ছে বাংলাদেশ। আন্তর্জাতিক মুদ্রা তহবিলসহ (আইএমএফ) বিভিন্ন দাতাগোষ্ঠী থেকে এই ঋণ পাওয়া যাচ্ছে। যা ইতোমধ্যে অনুমোদন হয়ে গেছে।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক।

তিনি জানান, এর মধ্যে আইএমএফ থেকে প্রায় ৬৯০ মিলিয়ন ডলার, এডিবি থেকে ৪০০ মিলিয়ন ডলার, সাউথ কোরিয়া থেকে ৯০ মিলিয়ন ডলার ও বিভিন্ন সোর্সসহ মোট ১ দশমিক ৩১ বিলিয়ন ডলার পাওয়া যাবে, যা এই মাসেই দেশের রিজার্ভে যুক্ত হবে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র আরও জানান, মঙ্গলবার (১২ ডিসেম্বর) পর্যন্ত দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ছিল ১৯ দশমিক ১৩ বিলিয়ন ডলার। আর বাংলাদেশ ব্যাংকের নিজস্ব হিসাব মতে রিজার্ভ রয়েছে ২৪ দশমিক ৬৬ বিলিয়ন ডলার।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টায় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে আইএমএফ এর প্রধান কার্যালয়ে নির্বাহী পর্ষদের বৈঠকে অর্থ ছাড়ের অনুমতি পাওয়া যায়। দ্বিতীয় কিস্তির অর্থ ছাড়ের প্রস্তাব অনুমোদন পাওয়ার পরই আসছে শুক্রবারের মধ্যে ৬৮ কোটি ১০ লাখ ডলার বাংলাদেশের অ্যাকাউন্টে যোগ হবে।

Similar Articles

Leave a Reply

Top