You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > স্ট্যার্ন্ডাড র্চার্টাড সাদকি ইসলামকি ফাইন্যান্স অ্যাওর্য়াড ২০২১ পেল

স্ট্যার্ন্ডাড র্চার্টাড সাদকি ইসলামকি ফাইন্যান্স অ্যাওর্য়াড ২০২১ পেল

দ্য অ্যাসেট ট্রিপল ’এ’ ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড ২০২১-এ ’ইসলামিক ব্যাংক অব দ্যা ইয়ার’ ও সেরা ইসলামিক রিটেইল ব্যাংক হিসেবে স্বীকৃতি পেয়েছে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক। এ নিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক ২০২১ সালে মোট ৪টি মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলো।

অ্যাসেট ট্রিপল ‘এ’ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড, ব্যাংকিং খাতে সবচেয়ে মর্যাদাপূর্ণ পৃরস্কার যা বৈশ্বিক অর্থ ব্যবস্থায় সবচেয়ে দ্রুত বর্ধমান ও সম্ভাবনাময় একটি স্থান। সেরা ইসলামিক ব্যাংক, সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং এ শিল্পে নিয়োজিত অন্যান্য প্রতিষ্ঠানগুলো নিয়ে অ্যাসেট ট্রিপল ‘এ’ কাজ করে। বিশ্বের বিভিন্ন দেশে সেরা ইসলামিক প্রতিষ্ঠান নির্বাচনে পুরস্কারটি একটি সুনির্দিষ্ট মানদণ্ড অনুসরণ করে থাকে।

এ অর্জন নিয়ে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় বলেন, “এ অর্জন প্রতিনিয়ত আমাদের উৎকর্ষের অগ্রগতির পরিচয় বহন করে যা আমরা বিশেষ পরিস্থিতি ও সংকটময় মুহূর্তেও নিশ্চিত করেছি। আমাদের উপর আস্থা রাখার জন্য আমাদের গ্রাহক, নিয়ন্ত্রণকারী সংস্থা ও অংশীদারদের আমি ধন্যবাদ জানাই। বাংলাদেশে ইসলামিক অর্থ ব্যবস্থা দ্রুত বিকাশ লাভ করছে যা আমাদের প্রগতিশীল অর্থনীতির সাথে সমান গতিতে এগিয়ে চলেছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশে একমাত্র আন্তর্জাতিক ব্যাংক যা বিশ্বখ্যাত শরিয়া বিশেষজ্ঞ দ্বারা গঠিত স্বতন্ত্র আন্তর্জাতিক শরিয়া বোর্ড এর তত্ত্বাবধানে পরিচালিত হয়। আমাদের বৈশ্বিক নেটওয়ার্ক, প্রযুক্তি ও অনন্য পণ্যের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে আমরা গ্রাহকদের পরিবর্তনশীল চাহিদা পূরণে সক্ষম হবো বলে আমি আশাবাদী”।

প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে গ্রাহকদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশে একমাত্র আন্তর্জাতিক ব্যাংকিং ব্যবস্থা। এশিয়া, আফ্রিকা ও মধ্যপ্রাচ্যে শরিয়া সম্মত পণ্যের মাধ্যমে নতুন বাজারে প্রবেশে আগ্রহী গ্রাহকদের একটি অপ্রতিদ্বন্দী নেটওয়ার্ক সুবিধা দিয়ে আসছে প্রতিষ্ঠানটি। নিজস্ব নেটওয়ার্কের মাধ্যমে স্থানীয় ব্যবসায়ের বৈশ্বিক সম্প্রসারণে সামঞ্জস্যপূর্ণ সুযোগগুলোকে ব্যবসায়-বান্ধব করতে মূল চালিকাশক্তি হিসেবে কাজ করছে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক।

২০২১ সালে বাংলাদেশে সাদিক দীর্ঘ ১৬ বছরের কর্মপরিচালনা পূর্ণ করলো। স্ট্যান্ডার্ড টার্চার্ড সাদিক ২০০৭ সালে প্রথম ইসলামী ক্রেডিট কার্ড চালু করা থেকে শুরু করে ২০১৯ সালে বাজারে প্রথম সুকুক লেনদেনের ব্যবস্থা করা সহ বেশ কয়েকটি অভিনব সেবা চালু করার মাধ্যমে এদেশে ইসলামী ব্যাংকিংয়ের পথে নেতৃত্ব দিয়েছে। শ্রেষ্ঠত্বের উপর সর্বদা কাজ করার দরুন স্ট্যান্ডার্ড টার্চার্ড অ্যাসেট ট্রিপল ‘এ’ ইসলামিক ফাইন্যান্স অ্যাওয়ার্ড, দ্য ব্যাংকার ইসলামিক ব্যাংক অফ দ্য ইয়ার এবং গ্লোবাল ফাইন্যান্সের সেরা ইসলামিক আর্থিক প্রতিষ্ঠান সহ বেশ কয়েকটি আন্তর্জাতিক পুরস্কার অর্জনে সক্ষম হয়েছে।

Similar Articles

Leave a Reply

Top