You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > মোংলা ইপিজেডে জেডি ক্রিয়েশন লিমিটেডের ৪.১৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

মোংলা ইপিজেডে জেডি ক্রিয়েশন লিমিটেডের ৪.১৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান মেসার্স জেডি ক্রিয়েশন লিমিটেড মোংলা ইপিজেডে ৪.১৫ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে একটি ক্যাম্পিং আইটেমস, গার্মেন্টস, তাঁবু এবং গার্মেন্টস এক্সেসরিজ কারখানা স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা)-র সাথে চুক্তি স্বাক্ষর করেছে।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, বেপজার সদস্য (প্রকৌশল ও বিনিয়োগ উন্নয়ন- অতিরিক্ত দায়িত্ব) জনাব মোহাম্মদ ফারুক আলম এবং জেডি ক্রিয়েশন লিমিটেড -এর ব্যবস্থাপনা পরিচালক মি. সিউং চাল কিম আজ ঢাকার বেপজা কমপ্লেক্সে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।

শতভাগ বিদেশি মালিকানাধীন এ প্রতিষ্ঠানটি বাৎসরিক ৪.৮৫ মিলিয়ন ক্যাম্পিং আইটেম যেমন তাঁবু, স্লিপিং ব্যাগ, ব্যাগ, ক্যাম্পিং চেয়ার, হ্যাট ও ক্যাপ, ওভেন গার্মেন্টস যেমন শার্ট, জ্যাকেট এবং ২.০২ মিলিয়ন গজ প্রিন্টিং, এমব্রয়ডারি, স্ট্রিং এবং ইলাসটিক ব্যান্ড তৈরি করবে। কারখানাটিতে ১৯৯০ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

উল্লেখ্য, একই মালিকানাধীন ইউ-জিন লেড কোম্পানি (বিডি) লিমিটেড নামের ইলেকট্রনিকস এন্ড ইলেকট্রিক্যাল পণ্য প্রস্তুতকারী অপর একটি কারখানা চট্টগ্রাম ইপিজেডে ১৯৮৯ সাল থেকে ব্যবসা পরিচালনা করে আসছে। বেপজার সার্বিক বিনিয়োগ পরিবেশ এবং গৃহীত সেবায় সšুÍষ্ট হয়ে তারা মোংলা ইপিজেডে দ্বিতীয় কারখানা প্রতিষ্ঠা করতে যাচ্ছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেপজার সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মোঃ জাকির হোসেন চৌধুরী, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ তানভীর হোসেন এবং মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম ।

Similar Articles

Leave a Reply

Top