You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > বিজিএমইএ এলডিসি উত্তোরণের পর ইইউ’তে ১২ বছরের জন্য শূল্ক সুবিধা অব্যাহত রাখতে জার্মানীর সহযোগিতা চেয়েছেন

বিজিএমইএ এলডিসি উত্তোরণের পর ইইউ’তে ১২ বছরের জন্য শূল্ক সুবিধা অব্যাহত রাখতে জার্মানীর সহযোগিতা চেয়েছেন

বাংলাদেশে জার্মানীর নবনিযুক্ত রাষ্ট্রদূত আচিম ট্রোষ্টার(ঐ.ঊ. অপযরস ঞৎস্খংঃবৎ) আজ ০৪ অক্টোবর ২০২১ গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী এবং দূতাবাসের হেড অব ডেভেলপমেন্ট সেকশন, কারেন বøুম (গং. ঈধৎবহ ইষঁসব) এসময় উপস্থিত ছিলেন।
বিজিএমইএ সভাপতি জার্মানীর নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং পোশাক শিল্পের বর্তমান পরিস্থিতি, এর চ্যালেঞ্জসমূহ, সম্ভাবনা এবং শিল্পের ভবিষ্যত অগ্রাধিকারগুলো তাকে অবহিত করেন।
আলোচনাকালে কর্মক্ষেত্রে নিরাপত্তা, পরিবেশগত টেকসই উন্নয়ন এবং শ্রমিকদের কল্যান প্রভৃতি ক্ষেত্রে শিল্পের অগ্রগতি তুলে ধরে বিজিএমইএ সভাপতি রাষ্ট্রদূতকে অনুরোধ করেন তিনি যেন তার সরকার, ক্রেতা ও অন্যান্য অংশীদারদের কাছে শিল্পকে ইতিবাচকভাবে উপস্থাপন করেন।
তিনি ২০২৬ সালে স্বল্পোন্নত (এলডিসি) ক্যাটাগরি থেকে উত্তোরণের পর বাংলাদেশের উত্তোরন প্রক্রিয়া সাবলীল রাখতে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জন্য যেন ১২ বছরের জন্য শুল্কমুক্ত সুবিধা অব্যাহত রাখে,সে ব্যাপারে জার্মানীর সহযোগিতাও চেয়েছেন।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে, বিশেষ করে টেকসই উন্নয়ন ক্ষেত্রে জার্মান সরকারের বন্ধুত্বপূর্ন সহায়তার জন্য জার্মান রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান।
তারা বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে, বিশেষ করে টেকসই উন্নয়ন ক্ষেত্রে আরো সহযোগিতার বিষয়ে ইচ্ছা প্রকাশ করেন।

Similar Articles

Leave a Reply

Top