You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির বিষয়ে প্রচারে আরব নিউজকে রাষ্ট্রদূতের অনুরোধ

বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির বিষয়ে প্রচারে আরব নিউজকে রাষ্ট্রদূতের অনুরোধ

 বাংলাদেশে সৌদি বিনিয়োগ ও দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধির বিষয়ে প্রচারের জন্য আরব নিউজকে  অনুরোধNজানিয়েছেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।
আজ সৌদি আরবের জনপ্রিয় ইংরেজি পত্রিকা আরব নিউজের কার্যালয়ে  প্রধান সম্পাদক ফয়সাল জে আব্বাসের  সাথে বৈঠককালে এ বিষয়ে আলোচনা করেন বলে ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাংলাদেশে বিনিয়োগের বিভিন্ন সুবিধা উল্লেখ করে সৌদি আরবের বিনিয়োগ বৃদ্ধিতে বাংলাদেশ অত্যন্ত আগ্রহী এবং সৌদি বিনিয়োগকারীদের সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে বলে তিনি আরব নিউজকে জানান।  
জাবেদ পাটোয়ারী বলেন, সৌদি আরবের বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ বিশেষ ইকোনমিক জোন করার পরিকল্পনা গ্রহণ করেছে। সেখানে সৌদি বিনিয়োগকারীরা চাইলে বিনিয়োগ করতে পারেন। বাংলাদেশকে একটি আকর্ষণীয় বিনিয়োগ গন্তব্য হিসেবে বর্ণনা করে এ সম্পর্কে আরব নিউজে প্রচারের অনুরোধ জানান রাষ্ট্রদূত।
তিনি বাংলাদেশের গার্মেন্টস, কৃষি, মৎস্য খাতের সাফল্য তুলে ধরে  বাংলাদেশের ঔষধ পৃথিবীর বিভিন্ন দেশে রপ্তানী হচ্ছে বলেও জানান। বাংলাদেশের জাহাজ নির্মাণ ও গার্মেন্টস শিল্পসহ বিভিন্ন সাফল্য আরব নিউজে প্রচারের অনুরোধ জানালে এর প্রধান সম্পাদক এ বিষয়ে আরব নিউজে কভার করবেন বলে আশ্বস্ত করেন।
রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী পদ্মা সেতু নির্মাণকে বাংলাদেশের বর্তমান সরকারে জন্য একটি বড় সাফল্য বলে আরব নিউজকে অবহিত করেন। নিজেদের অর্থায়নে এত বড় সেতু নির্মাণ বাংলাদেশের জন্য বিশাল চ্যালেঞ্জের বিষয় হওয়া সত্ত্বেও তা সফলভাবে নির্মাণ সম্পন্ন হয়েছে যা দেশের আর্থসামাজিক উন্নয়নে বড় ভূমিকা রাখবে বলে আশা করা  হচ্ছে।
 বৈঠক শেষে সম্পাদক ফয়সাল জে আব্বাস রাষ্ট্রদূতকে আরব নিউজের কার্যালয় ঘুরে দেখান। এ সময় আরব নিউজের এসিস্ট্যান্ট এডিটর ইন চীফ নুর নুগালি ও রিসার্চ বিষয়ের প্রধান মি. হামদান উপস্থিত ছিলেন। বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর  মোঃ হুমায়ূন কবির ও প্রথম সচিব (প্রেস) মোহাম্মদ ফখরুল ইসলাম বৈঠকে উপস্থিত ছিলেন।

Similar Articles

Leave a Reply

Top