You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > ট্রেড ভিত্তিক মানিলন্ডারিং প্রতিরোধ বিষয়ে কর্মকর্তাদের জন্য ব্র্যাক ব্যাংক-এর প্রশিক্ষণ

ট্রেড ভিত্তিক মানিলন্ডারিং প্রতিরোধ বিষয়ে কর্মকর্তাদের জন্য ব্র্যাক ব্যাংক-এর প্রশিক্ষণ

মানিলন্ডারিং প্রতিরোধ বিষয়ে কর্মকর্তাদের পেশাদারী দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এর সহযোগিতায় ব্র্যাক ব্যাংক ‘ট্রেড ভিত্তিক মানিলন্ডারিং প্রতিরোধ’ বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন করেছে।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও ডেপুটি হেড মো: মাসুদ বিশ্বাস প্রধান অতিথি এবং বিএফআইইউ এর জেনারেল ম্যানেজার মো: শওকতুল আলম বিশেষ অতিথি হিসেবে প্রশিক্ষণটি উদ্বোধন করেন।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ১৮ সেপ্টেম্বর, ২০২১ ঢাকায় ব্র্যাক ব্যাংক এর প্রধান কার্যালয়ে অনুষ্ঠতি প্রশক্ষিণে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। বিএফআইইউ এর ডেপুটি জেনারেল ম্যানেজার এ. কে. এম. নুরুন্নবী এবং জয়েন্ট ডিরেক্টর মো: রোকন-উজ-জামান দিনব্যাপী প্রশিক্ষণটি পরিচালনা করেন।

মানিলন্ডারিং প্রতিরোধ বিষয়ে বিএফআইইউ ও ব্র্যাক ব্যাংক এর সম্মিলিত উদ্যোগ সম্পর্কে ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “আমরা মনে করি, এই বৈশ্বিকপরিমন্ডলে মানিলন্ডারিং প্রতিরোধে অগ্রগতি অর্জন করতে হলে ট্রেড ভিত্তিক মানিলন্ডারিং প্রতিরোধ কার্যক্রম অত্যন্ত জরুরি। এজন্য আমরা বিএফআইইউ এর সহযোগিতায় মানিলন্ডারিং বিষয়ে কর্মকর্তাদের কর্মদক্ষতা বৃদ্ধির উদ্যোগ নিয়েছি। মানিলন্ডারিংয়ের প্রতিরোধ বিষয়ক নিয়মকানুন পরিপালন ব্যাংকের জন্য অন্যতম অগ্রাধিকার হওয়ায় কর্মকর্তাদের মাঝে এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। ধারাবাহিকভাবে প্রশিক্ষণ ও সচেতনতা কার্যক্রম আয়োজনের মাধ্যমে ব্র্যাক ব্যাংক মানিলন্ডারিং প্রতিরোধে সক্ষমতার দিক থেকে সেরা ব্যাংক হতে চায়।”

একটি মূল্যবোধ ভিত্তিক ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক মানবসম্পদ উন্নয়নে এবং নিয়মিত প্রশিক্ষণের মাধ্যমে কর্মকর্তাদের জ্ঞান ও পেশাদারী কর্মদক্ষতা বৃদ্ধিতে উল্লেখযোগ্যভাবে বিনিয়োগ করে থাকে।

Similar Articles

Leave a Reply

Top