You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > ক্রেতাদেরকে অধিক সংখ্যক শিপিং লাইনার মনোনয়ন দেয়ার অনুরোধ করেছে বিজিএমই

ক্রেতাদেরকে অধিক সংখ্যক শিপিং লাইনার মনোনয়ন দেয়ার অনুরোধ করেছে বিজিএমই

বিজিএমইএ পোশাক রপ্তানি কনটেইনার যথাসময়ের মধ্যে জাহাজীকরণের জন্য পোশাক শিল্পের ক্রেতাদেরকে অধিক সংখ্যক শিপিং লাইনার ও অফ-ডক মনোনয়ন দেয়ার জন্য অনুরোধ করেছে।


০৫ আগষ্ট, বিজিএমইএ এর উদ্যোগে বিজিএমইএ অফিসে অনুষ্ঠিত ক্রেতা ও মেইনলাইন অপারেটর প্রতিনিধিদের সাথে বৈঠকে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ সহযোগিতা প্রদানের অনুরোধ জানান, প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


বিজিএমইএ সভাপতি বলেন, চট্রগ্রাম বন্দরে ক্রেতাদের পক্ষ থেকে শিপিং লাইনার ও অফ-ডক নির্ধারিত করে দেয়ার কারনে পোশাক শিল্পের রপ্তানি পণ্যবাহী কনটেইনারগুলোকে বন্দরে অতিরিক্ত ১০-১৫ দিন থাকতে হচ্ছে। এতে করে বন্দরে কনটেইনার জট দেখা দিয়েছে। অনেক ক্রেতা বাংলাদেশ থেকে বিলিয়ন ডলারের পণ্য আমদানি করলেও মাত্র ১টি অথবা ২টি শিপিং লাইন ও ফরওয়ার্ডারের মনোনয়ন দেয়। পাশাপাশি ক্রেতারা রপ্তানি পণ্যের জাহাজিকরণের জন্য ৪/৫টি অফ-ডক অনুমোদন দেয়। এতে করে জাহাজীকরণে বিলম্ব ঘটে হয়, ফলশ্রুতিতে রপ্তানি অর্থ প্রত্যাবাসিত হতে বিলম্বিত হয়, যার জন্য রপ্তানিকারকদেরকেও অতিরিক্ত চার্জ মাশুল দিতে হচ্ছে। তিনি এই সমস্যা সমাধানের জন্য ক্রেতাদেরকে অধিক সংখ্যক শিপিং লাইনার ও অফ-ডক মনোনয়ন দেয়ার জন্য অনুরোধ করেন।


সভায় উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক আসিফ আশরাফ, পরিচালক মোঃ মহিউদ্দিন রুবেল, পরিচালক আবদুল্লাহ হিল রাকিব, সাবেক পরিচালক আশিকুর রহমান তুহিন, বিজিএমইএ এর পোর্ট এন্ড শিপিং বিষয়ক স্ট্যান্ডিং কমিটি’র চেয়াম্যান হাসান আব্দুল্লাহ,বিকেএমইএ এর পরিচালক ফজলে শামীম এহসান, এইচ এন্ড এম এর রিজিওনাল কান্ট্রি ম্যানেজার জিয়াউর রহমান, মার্কস এন্ড স্পেন্সারের কান্ট্রি ম্যানেজার স্বপ্না ভৌমিক ও শিপিং লাইন মার্কস্লাইন এর কান্ট্রি হেড অংশুমান মিত্র মুস্তাফি ।

Similar Articles

Leave a Reply

Top