You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > এসবিএসি ব্যাংকের বার্ষিক ঝুঁকি সম্মেলন অনুষ্ঠিত

এসবিএসি ব্যাংকের বার্ষিক ঝুঁকি সম্মেলন অনুষ্ঠিত

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স (এসবিএসি) ব্যাংক লিমিটেডের বার্ষিক ঝুঁকি ব্যবস্থাপনা সম্মেলন ২০২৩ ব্যাংকের প্রধান কার্যালয়ের ট্রেনিং ইনস্টিটিউটে আজ শনিবার (৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হয়েছে।

দিনব্যাপী এই আয়োজনের উদ্বোধনী সেশনে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের পরিচালক ও বোর্ডের ঝুঁকিব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নাজমুল হক।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাবিবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশনের ডিভিশন-১-এর পরিচালক আরিফ হোসেন খান এবং ডিভিশন-২-এর পরিচালক মোঃ জবদুল ইসলাম।

সম্মেলনে স্বাগত ব্যক্তব্য রাখেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান ঝুঁকি কর্মকর্তা মোঃ আবদুল মতিন। এসময় আরও বক্তব্য রাখেন, উপব্যবস্থাপনা পরিচালক মোঃ নুরুল আজীম ও মোঃ আলতাফ হোসেন ভুঁইয়া, বাংলাদেশ ব্যাংকের যুগ্মপরিচালক মোহাম্মদ মনির হোসেন ও এস.এম. খালেদ আব্দুল্লাহ।

সম্মেলনে এসবিএসি ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধান, শাখা ব্যবস্থাপক ও উপশাখার ইনচার্জবৃন্দ অংশ নেন।

সম্মেলনে বক্তারা বলেন, ব্যাংকিং সেবা প্রদানে ঝুঁকি ব্যবস্থাপনার ইস্যুগুলোকে যথাযথভাবে পরিপালন করতে হবে; যা ব্যাংকের টেকসই উন্নয়ন ও ধারাবাহিক প্রবৃদ্ধি বজায় রাখতে সহায়ক ভূমিকা রাখে। এই সম্মেলনের উদ্দেশ্য হলো, ব্যাংকের সকল স্তরে ঝুঁকি ব্যবস্থাপনার সংস্কৃতি গড়ে তোলা, যাতে করে বিভিন্ন ঝুঁকির রেটিং যেমন-ক্যামেলস রেটিং, কোর রিস্ক রেটিং ও সামগ্রিক ভাবে ব্যাংকের ঝুঁকি রেটিংয়ে উন্নতি করা।

একইসঙ্গে দক্ষতার সঙ্গে তারল্য ব্যবস্থাপনার পাশাপাশি খেলাপি ঋণের হার সহনীয় পর্যায়ে রেখে কর্মকর্তাদের বিভিন্ন ঝুঁকি মোকাবিলায় সক্ষমতা বাড়ানোর পরামর্শ দেওয়া হয়।

Similar Articles

Leave a Reply

Top