You are here
Home > ব্যাবসা-বাণিজ্য > ইবিএল, একশন এইডের যৌথভাবে মহামারী মোকাবেলায় চুক্তি স্বাক্ষর

ইবিএল, একশন এইডের যৌথভাবে মহামারী মোকাবেলায় চুক্তি স্বাক্ষর

ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল)-এর সহযোগিতায় একশন এইড বাংলাদেশে মহামারী মোকাবেলায় লোকাল রাইটস প্রোগ্রাম (এলআরপি)-এর আওতায় খুলনা ও রাজশাহী বিভাগের প্রান্তিক ও অরক্ষিত যৌনকর্মী এবং এসিড সারভাইভারদের মাল্টি-পারপাস ক্যাশ গ্র্যান্ট (এমপিসিজি) প্রদান করবে।

সম্প্রতি ঢাকাস্থ ইবিএল প্রধান কার্যালায় উভয় প্রতিষ্ঠান এতদ্বসংক্রান্ত একটি সমঝোতা স্বারক স্বাক্ষর করে। ইবিএল হেড অব কম্যুনিকেশন্স এন্ড এক্সটার্নাল অ্যাফেয়ার্স জিয়াউল করিম; হেড অব বিজনেস ইনফরমেশন সিস্টেম মো. মাসকুর রেজা; হেড অব কমপ্রায়েন্স, এএমএলডি এবং ডেপুটি ক্যামিলকো মো. শাহজাহান আলী; হেড অব ক্যাশ ম্যানেজমেন্ট মেজর মো. আবদুস সালাম, পিএসসি (অব.) এবং একশন এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির, হেড অব ফাইন্যান্স মো. রফিকুল ইসলাম এসিএ, হেড অব ফান্ড রেইজং মারুফ মোহাম্মদ সেহাব চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

বাগেরহাট সদর, মংলা এবং খুলনা সদরের ১২৯ জন যৌনকর্মী যারা কোভিড অতিমহামীরকালে দেশের সেফটি নেট বরাদ্ধের আওতায় আসতে পারেননি তাদেরকে এই অনুদান দেয়া হবে।

সাতক্ষীরা জেলার ৭১জন এডিস সারভাইভার, যাদের পূর্বে দৈনিক আয়ের উৎস ছিল কিন্ত বর্তমানে কর্মহীন হয়ে পড়েছেন তাদেরকেও সহায়তা প্রদান করা হবে। একশন এইডের এসিড সারভাইভার্স নেটওয়ার্কের মাধ্যমে অনুদান প্রদান করা হবে। রাজশাহীর সাপাহারের অত্যন্ত অরক্ষিত ৪৩০টি পরিবার একশন এইডের লোকাল রাইট প্রোগ্রামের অধীনে অনুদান লাভ করবেন।

এমপিসিজির পরিমান ধরা হয়েছে ৪ সম্পাহের জন্য ৩,০০০ টাকা। এমইপিতে অন্তর্ভুক্ত রয়েছে খাদ্য, ঔষুধ, হাইজিন ও পারসোনাল কেয়ার, এনার্জী/ জ্বালানী, যোগাযোগ ইত্যাদি।

Similar Articles

Leave a Reply

Top