You are here
Home > বিশ্ব > রাশিয়ার সামরিক ঘাঁটিতে বন্দুক হামলা, নিহত ১১

রাশিয়ার সামরিক ঘাঁটিতে বন্দুক হামলা, নিহত ১১

ইউক্রেনের সীমান্তবর্তী দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় বেলগোরোড অঞ্চলে শনিবার একটি রাশিয়ান সামরিক প্রশিক্ষণ গ্রাউন্ডে বন্দুকধারীদের হামলায়, কমপক্ষে ১১ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছে। রোববার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে।

স্বাধীন রাশিয়ান নিউজ ওয়েবসাইট সোটা ভিশন জানিয়েছে, ইউক্রেনীয় সীমান্তের কাছে এবং বেলগোরোডের প্রায় ১০৫ কিলোমিটার (৬৫ মাইল) দক্ষিণ-পূর্বে ছোট্ট শহর সোলোতিতে এই হামলার ঘটনা ঘটেছে ।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, শনিবারের ঘটনায় দুই হামলাকারী একটি অনির্দিষ্ট প্রাক্তন সোভিয়েত প্রজাতন্ত্রের নাগরিক। তারা অনুশীলনের সময় স্বেচ্ছাসেবক সৈন্যদের উপর গুলি চালায় এবং রুশ বাহিনীর পাল্টা গুলিতে নিহত হয়।

মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও বলা হয়েছে, সন্ত্রাসীরা ইউনিটের কর্মীদের উপর ছোট অস্ত্র দিয়ে গুলি চালায়।”

এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির একজন উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ একটি ইউটিউব সাক্ষাত্কারে বলেছেন যে আক্রমণকারীরা মধ্য এশিয়ার দেশ তাজিকিস্তানের নাগরিক এবং ধর্ম নিয়ে বিতর্কের পরে অন্যদের উপর গুলি চালিয়েছিল।

তাজিকিস্তান একটি প্রধানত মুসলিম দেশ, যেখানে প্রায় অর্ধেক রাশিয়ান খ্রিস্টান ধর্মের বিভিন্ন শাখা অনুসরণ করে। রাশিয়ান মন্ত্রণালয়ক বলেছিল যে হামলাকারীরা কমনওয়েলথ অফ ইন্ডিপেন্ডেন্ট স্টেটস-এর একটি দেশ থেকে, যেটি তাজিকিস্তান সহ নয়টি প্রাক্তন সোভিয়েত প্রজাতন্ত্রকে গোষ্ঠীভুক্ত করে।

উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে রুশ বাহিনীকে শক্তিশালী করার জন্য সৈন্য সংগঠিত করার আদেশের পর এই হামলার ঘটনা ঘটলো। সম্প্রতি রাশিয়া-ক্রিমিয়া সংযোগ সেতুতে বিস্ফোরণ ঘটলে ক্ষতিগ্রস্ত হয় সেতুটি। এ ঘটনার এক সপ্তাহ পর রাশিয়ায় বড় হামলার ঘটনা ঘটলো এটি।

Similar Articles

Leave a Reply

Top