You are here
Home > বিশ্ব > মেক্সিকোতে বাস-জ্বালানি ট্যাংকারের সংঘর্ষ, নিহত ১৮

মেক্সিকোতে বাস-জ্বালানি ট্যাংকারের সংঘর্ষ, নিহত ১৮

মেক্সিকোর তামাউলিপাস রাজ্যের হিডালগোতে একটি জ্বালানী ট্রাকের ট্রেলারের সাথে একটি যাত্রীবাহী ট্রাকের সংঘর্ষের পর বেশ কয়েকজন লোক মারা যাওয়ার পরে অগ্নিনির্বাপক কর্মীরা সেখানে কাজ করে।

মেক্সিকোতে জ্বালানি তেলবাহী একটি ট্যাংকার ট্রাক ও যাত্রীবাহী বাসের মধ্যে ভয়াবহ সংঘর্ষে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার ভোরে দেশটির উত্তরাঞ্চলীয় শহর মন্টেরি-মুখী একটি হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটে।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সীমান্ত প্রদেশ তামাউলিপাসে এই দুর্ঘটনা ঘটে। প্রদেশটির প্রসিকিউটররা বলেছেন, জ্বালানিবাহী ট্রাকের দু’টি ট্যাংক ট্রেলারের একটি খুলে যাওয়ার কারণে দুর্ঘটনাটি ঘটে থাকতে পারে।

সংঘর্ষে কারণে দু’টি গাড়িই সম্পূর্ণ পুড়ে যায়। পুলিশের প্রকাশিত ছবিতে দুর্ঘটনাকবলিত বাসটি পোড়া ধাতুতে পরিণত হয়েছে বলেও দেখা যায়।

শনিবার সকালে তামাউলিপাস রাজ্য পুলিশ প্রাথমিকভাবে নয়টি দেহাবশেষ খুঁজে পায়। কিন্তু বিকেলের দিকে প্রসিকিউটররা বলেন, দুর্ঘটনায় আরও নয়টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন তারা।

ভয়াবহ এই দুর্ঘটনার পরও জ্বালানিবাহী ট্রাকের চালক বেঁচে গেছেন এবং এ বিষয়ে তদন্ত চলছে। ট্রাকের সঙ্গে সংঘর্ষ হওয়া বাসটি মধ্যাঞ্চলীয় প্রদেশ হিডালগো থেকে যাত্রা করেছিল এবং মন্টেরির দিকে যাচ্ছিল। জ্বালানিবাহী এই আধা-ট্রাকটি একসঙ্গে দু’টি ট্যাংক ট্রেলারকে বহন করছিল।

মেক্সিকোতে ওজন বিধিনিষেধ এবং নিরাপত্তা শিথিল রয়েছে, যার ফলে এই জাতীয় ডাবল-কন্টেইনার মালবাহী ট্রাকগুলো প্রায়ই মারাত্মক দুর্ঘটনার কবলে পড়ে। অধিকার গোষ্ঠীগুলোর পক্ষ থেকে এরকম দূর্ঘটনা রোধে অত্যন্ত ভারী এবং অপ্রত্যাশিত ট্রাক নিষিদ্ধ করার জন্য আহ্বান জানিয়ে আসছে।

Similar Articles

Leave a Reply

Top