You are here
Home > বিশ্ব > বিশ্বে করোনায় আরও ১১৪৩ জনের মৃত্যু

বিশ্বে করোনায় আরও ১১৪৩ জনের মৃত্যু

মহামারি করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে এক হাজার ১৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ লাখ ৬৯ হাজার ৮১১ জনে।

নতুন করে এ ভাইরাসটিটে আক্রান্ত হয়েছেন চার লাখ ২১ হাজার আটজন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ কোটি ৯৩ লাখ ৭০ হাজার ৮০০ জনে। এছাড়া গত একদিনে সুস্থ হয়েছেন তিন লাখ ২১ হাজার ১৫৫ জন। নতুন এ সংখ্যা নিয়ে করোনা থেকে সেরে উঠেছেন ৬০ কোটি ৮৩ লাখ ৪০ হাজার ৯৫৮ জন।শনিবার (১৫ অক্টোবর) সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা যায়।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় ২৬ হাজার একজন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২১১ জন। এটিই বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ৮৮ লাখ ১৪ হাজার তিনজনে। আর মারা গেছেন ১০ লাখ ৯০ হাজার ২৮৯ জন।গত একদিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। এসময় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৫০৮ জন ও মৃত্যু হয়েছে ১৬০ জনের।এসময়ে ব্রাজিলে মারা গেছেন ৬৬ জন, ইতালিতে ৯৮ জন, ফ্রান্সে ৭৯ জন, রাশিয়ায় ৯৯ জন এবং জাপানে মারা গেছেন ৬৩ জন।গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনায় চারজনের মৃত্যু হয়েছে এবং করোনা শনাক্ত হয়েছে ৩৪৬ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এদিকে ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয় 

Similar Articles

Leave a Reply

Top