You are here
Home > বিশ্ব > পাকিস্তানে নিরাপত্তা ঘাঁটিতে হামলা, ২৩ সেনাসহ নিহত ২৯

পাকিস্তানে নিরাপত্তা ঘাঁটিতে হামলা, ২৩ সেনাসহ নিহত ২৯

পাকিস্তানে নিরাপত্তা ঘাঁটিতে আত্মঘাতী বোমা হামলায় ২৩ সেনাসহ ২৯ জন নিহত হয়েছেন। সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর হামলায় আহত হয়েছেন আরও অন্তত ৩০ জন। পাল্টা হামলায় নিহত হন ছয় সশস্ত্র যোদ্ধা।

স্থানীয় সময় মঙ্গলবার (১২ ডিসেম্বর) ভোরে আফগানিস্তানের সীমান্তবর্তী উপজাতী অধ্যুষিত অঞ্চলে অবস্থিত খাইবার পাখতুনখাওয়া প্রদেশের ডেরা ইসমাইল খান শহরের দারাবনে এই হামলার ঘটনা ঘটে বলে বিবৃতিতে জানিয়েছে দেশটির আইএসপিআর। খবর দ্য ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা উত্তর-পশ্চিম পাকিস্তানে সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে কমপক্ষে ২৩ সেনাকে হত্যা করে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। হামলায় অন্তত ২৮ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রীয় উদ্ধারকারী সংস্থার কর্মকর্তা আইজাজ মেহমুদ। তিনি বলেছেন, ‘এখনও সেখানে সংঘর্ষ চলছে।’

তেহরিক-ই-জিহাদ পাকিস্তান (টিজেপি) নামের একটি পাকিস্তানি গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেছে। টিজেপি জানিয়েছে, তাদের যোদ্ধারা পাকিস্তানি সেনাবাহিনীকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছে। টিজেপি নামের এই গোষ্ঠীটি সম্প্রতি আত্মপ্রকাশ করেছে।

টিজেপি দক্ষিণ এশিয়ার দেশটির প্রধান সশস্ত্র নিষিদ্ধ গোষ্ঠী টিটিপি’র সঙ্গে যুক্ত বলে দাবি করেছে। মূলত টিটিপি বছরের পর বছর ধরে রাষ্ট্র ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।

Similar Articles

Leave a Reply

Top