You are here
Home > বিশ্ব > পাকিস্তানে দুই গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা

পাকিস্তানে দুই গোয়েন্দা কর্মকর্তাকে গুলি করে হত্যা

পাকিস্তানে পাঞ্জাব প্রদেশের খানেওয়াল জেলার রাস্তার পাশের একটি রেস্তোরাঁর বাইরে দেশটির গোয়েন্দা সংস্থার দুই কর্মকর্তাকে গুলি করে হত্যা করেছে একজন বন্দুকধারী। পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তাদের বরাতে এই তথ্য জানিয়েছে আলজাজিরা।

খানেওয়াল জেলার একজন সিনিয়র পুলিশ অফিসার মুর্তজা ভাট্টি বলেছেন, মঙ্গলবার এই হামলার ঘটনা ঘটে যখন দুই অফিসার তাদের গাড়ি পার্কিং করছিলেন।

যদিও অফিসারদের হত্যার দায় কেউ স্বীকার করেনি। তবে কর্মকর্তারা বলেছেন, নিহত কর্মকর্তাদের মধ্যে একজন প্রাদেশিক সন্ত্রাস দমন বিভাগের পরিচালক ছিলেন, যেটি তেহরিক-ই-তালেবান পাকিস্তানের সদস্যদের গ্রেপ্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যা পাকিস্তানি তালেবান নামেও পরিচিত।

সশস্ত্র গোষ্ঠীটি নভেম্বরে পাকিস্তান সরকারের সাথে একতরফাভাবে যুদ্ধবিরতি শেষ করার পর সাম্প্রতিক মাসগুলোতে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা বাড়িয়েছে। পাকিস্তানি তালেবানরা আলাদা কিন্তু আফগান তালেবানের সাথে জোটবদ্ধ, যারা ২০ বছরের সংঘাতের পর ন্যাটো এবং যুক্তরাষ্ট্রের সৈন্য প্রত্যাহারের পর ২০২১ সালে প্রতিবেশী আফগানিস্তানে ক্ষমতা দখল করে।

পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ সোমবার বলেছেন, পাকিস্তানে সাম্প্রতিক “সন্ত্রাসী হামলার ঢেউ” আফগানিস্তানে লুকিয়ে থাকা পাকিস্তানি তালেবানদের কাছ থেকে আসছে । তিনি আফগানিস্তানের তালেবান শাসকদের এই ধরনের যোদ্ধাদের পাকিস্তানে হামলার জন্য তাদের মাটি ব্যবহার করা বন্ধ করতে আহ্বান জানান।

এদিকে মঙ্গলবার আফগান তালেবানের প্রধান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, আফগানিস্তান পাকিস্তানসহ তার সব প্রতিবেশী দেশের সঙ্গে ভালো সম্পর্ক চায়। তবে তিনি ইসলামাবাদকে এমন উস্কানিমূলক বক্তব্য দেয়া থেকে বিরত থাকতে বলেছেন যা অবিশ্বাসের জন্ম দিতে পারে।

তিনি বলেন, আফগানিস্তানের ইসলামিক আমিরাত তার দেশে শান্তি ও স্থিতিশীলতাকে মূল্য দেয়, তারা পুরো অঞ্চলের জন্য শান্তি ও স্থিতিশীলতা চায় এবং এইভাবে তার প্রচেষ্টা অব্যাহত রাখেঅ।

তিনি বলেন, ইসলামী আমিরাত আফগানিস্তানের ভূখণ্ড যাতে পাকিস্তান বা অন্য কোনো দেশের বিরুদ্ধে ব্যবহার না হয় তা নিশ্চিত করার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।

Similar Articles

Leave a Reply

Top