You are here
Home > বিশ্ব > দিল্লিতে বায়ুদূষণ: সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ

দিল্লিতে বায়ুদূষণ: সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ

ভারতের রাজধানী দিল্লিতে বাড়ছে বায়ু দূষণ। পরিস্থিতি এতটাই ভয়াবহ যে, শ্বাস নেয়াই দায়! বায়ুদূষণের দাপাদাপিতে দিল্লির অনেক বাসিন্দাই অসুস্থ বোধ করছেন। অনেকেই শ্বাসকষ্টে ভুগছেন বলে দাবি করেছেন। এই পরিস্থিতিতে দিল্লির বিভিন্ন হাসপাতালে রোগীদের ভিড় ক্রমশ বাড়ছে।

এ কারণে শনিবার থেকে সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন থেকে ক্লাস হবে অনলাইনে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, বায়ুদূষণের কারণে দিল্লির পরিস্থিতি এখন বেশ ভয়াবহ। এমন অবস্থায় শনিবার থেকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল দিল্লির সকল প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছেন।

কেজরিওয়ালের বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই জানায়, বায়ুদূষণ কমাতে যানবাহনের জন্য জোড় বিজোড় স্কিম বাস্তবায়নের বিষয়ে চিন্তাভাবনা করা হচ্ছে।

দিল্লির পরিবেশ মন্ত্রী গোপার রয় জানান, ৫০ শতাংশ সরকারি কর্মকর্তাদের বাড়ি থেকে অফিস করতে বলা হয়েছে। একই সঙ্গে বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও এই নিয়ম অনুসরণ করার পরামর্শ দিয়েছেন তিনি।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, দিল্লিতে এখন ২ হাজার ৭৫৫টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। শনিবার থেকে এগুলো বন্ধ থাকবে। তবে উচ্চ প্রাথমিক, মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক স্তরের ক্লাস চলবে। তবে সেসব শিক্ষার্থীরা যেন স্কুলের বাইরে সময় না কাটায় সে বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে।

Similar Articles

Leave a Reply

Top