You are here
Home > বিশ্ব > দক্ষিণ কোরিয়ায় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত

দক্ষিণ কোরিয়ায় মার্কিন যুদ্ধবিমান বিধ্বস্ত

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের দক্ষিণে একটি খামার এলাকায় শনিবার প্রশিক্ষণ মহড়ার সময় যুক্তরাষ্ট্রের একটি এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। তবে এতে কেউ হতাহত বা সম্পদের কোন ক্ষতি হয়নি বলে ধারনা করা হচ্ছে। মার্কিন সামরিক বাহিনী এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

মার্কিন বিমান বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, যুদ্ধবিমানটি বিধ্বস্ত হওয়ার আগে এর পাইলট নিরাপদে বের হয়ে যান এবং তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বিবৃতিতে আরো বলা হয়, ‘অষ্টম ফাইটার উইংয়ে যুক্ত একটি এফ-১৬ ফাইটিং ফ্যালকন স্থানীয় সময় সকাল ৯টা ৪৫মিনিটের দিকে জিয়ংগি প্রদেশের ওসান বিমান ঘাঁটির কাছের একটি কৃষি এলাকায় বিধ্বস্ত হয়।’

বিবৃতিতে বলা হয়, নিয়মিত প্রশিক্ষণ মহড়া চলাকালে বিমানটি বিধ্বস্ত হয়। এতে আরো বলা হয়, এ ব্যাপারে তদন্ত চলছে।

জিয়ংগি গভর্নর কিম দং-ইয়ন তার টুইটার একাউন্টে বলেছেন, স্থানীয় দমকল বিভাগের কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে এবং তারা আগুন নিয়ন্ত্রণে এনেছে।

স্থানীয় সংবাদমাধ্যম পরিবেশিত খবরে বলা হয়, এই ঘটনা একটি প্রত্যন্ত এলাকায় ঘটায় এতে কোন প্রাণহানি বা ক্ষতি হয়নি।

এক পুলিশ কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা ইয়োনহাপ জানায়, ‘বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে তার আশপাশে কোন বেসামরিক ঘরবাড়ি না থাকায় এতে কোন ক্ষয়ক্ষতি হয়নি।’

ওয়াশিংটন হচ্ছে সিউলের প্রধান নিরাপত্তা মিত্র এবং উত্তর কোরিয়ার কবল থেকে দক্ষিণ কোরিয়াকে রক্ষা করতে দেশটিতে প্রায় ২৮,৫০০ সৈন্য মোতায়েন রয়েছে।

Similar Articles

Leave a Reply

Top