You are here
Home > বিশ্ব > তাজমহলকে দ্রুত বকেয়া মেটানোর নির্দেশ, সম্পত্তি বাজেয়াপ্তের হুঁশিয়ারি

তাজমহলকে দ্রুত বকেয়া মেটানোর নির্দেশ, সম্পত্তি বাজেয়াপ্তের হুঁশিয়ারি

এক কোটি টাকার সম্পত্তি করের নোটিস পাঠানো হল তাজমহল কর্তৃপক্ষকে। এই বকেয়া দ্রুত মেটানোর নির্দেশ দিয়ে নোটিস পাঠিয়েছে আগরা পৌরসভা। শুধু তাই-ই নয়, পৌরসভা হুঁশিয়ারি দিয়েছে, ১৫ দিনের মধ্যে এই বকেয়া না মেটালে সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

এদিকে তাজমহলের তত্ত্বাবধানে যারা রয়েছে, সেই ভারতীয় সর্বেক্ষণ বিভাগ (এএসআই) বকেয়া টাকা মেটানোর নোটিস পেয়ে স্তম্ভিত। তাদের দাবি, ৩৭০ বছরের ইতিহাসে এই প্রথম কর দেয়ার জন্য নোটিস পেল তাজমহল। তবে এটা ভুলবশত পাঠানো হয়েছে বলেই মনে করছে এএসআই।

এক সংবাদমাধ্যমকে এএসআইয়ের এক শীর্ষ আধিকারিক রাজকুমার পাটেল জানিয়েছেন, তাজমহল এবং আগরা ফোর্টকে বকেয়া মেটানোর জন্য ৩টি নোটিস পাঠানো হয়েছে। যার পরিমাণ ১ কোটি টাকার বেশি।

পাটেল বলেন, আমাদের মনে হয়, এই ধরনের নোটিস ভুল করে পাঠানো হয়েছে। কোথাও একটা ভুল হয়েছে। প্রথমত, কোনও সৌধের ক্ষেত্রে সম্পত্তি কর প্রযোজ্য নয়। উত্তরপ্রদেশ-সহ দেশের অন্যান্য রাজ্যের আইনে এ বিষয়ে উল্লিখিত আছে।

কেন কর চাওয়া হল, সে বিষয়টিও স্পষ্ট নয় বলে দাবি পাটেলের। তার কথায়, এ ধরনের দাবি আগে কখনও করা হয়নি। তিনি জানান, এর আগেও ৫ কোটি টাকা করের নোটিস পাঠিয়েছিল ক্যান্টনমেন্ট বোর্ড। তবে এএসআই সৌধ সংক্রান্ত সরকারি আইন অনুযায়ী জবাব দিয়েছিল।

Similar Articles

Leave a Reply

Top