You are here
Home > খেলাধুলা > জানুয়ারীতে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করবে ফিফা

জানুয়ারীতে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করবে ফিফা

২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে আগামী বছর জানুয়ারীতে টিকিট বিক্রি শুরুর প্রস্তুতি নিচ্ছে ফিফা। কাতারে দর্শকদের জন্য করোনাভাইরাস ভ্যাক্সিন নেয়া বাধ্যতামূলক, আয়োজকদের এই পরিকল্পনা নিয়েও ফিফা নতুন করে ভাবতে শুরু করেছে। 
কাতারী প্রধানমন্ত্রী শেখ খালিদ বিন খলিফা বিন আব্দুলআজিজ আল থানির গত সপ্তাহের শেষে ভ্যাক্সিনের প্রয়োজনীয়তা নিয়ে ঘোষনা দেবার পরেই বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা এ ব্যপারে অবগত হয়েছে। ফিফা এখনো জানায়নি তারা কাতারের এই পরিকল্পনার সাথে একমত কিনা। বিশেষ করে হাজার হাজার প্রবাসী সমর্থকের জন্য এই পরিকল্পনা কতটুকু কার্যকরী হবে সে ব্যপাওে ফিফা স্পষ্ট হতে পারছেনা। এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, ‘টিকিট বিক্রির আগে এ ব্যপারে আরো বিস্তারিত ভাবে আলোচনা করতে হবে। এই মুহূর্তে এ ব্যপারে কিছু বলা যাচ্ছেনা।‘
জানুয়ারি মাসের মধ্যেই বিশ্বকাপে অংশ নেয়া ১২টি ইউরোপীয়ান দলের মধ্যে ১০টির নাম জানা যাবে। নিয়ম অনুযায়ী কাতার বিশ্বকাপ জুনে শুরু না হয়ে মধ্যপ্রাচ্যে গরমের বিষয়টি মাথায় রেখে ২১ নভেম্বর থেকে শুরু হচ্ছে। 
শেখ খালিদ জানিয়েছেন তারা আশা করছেন দর্শকে পরিপূর্ণ স্টেডিয়ামেই বিশ্বকাপের প্রতিটি ম্যাচ আয়োজিত হবে। এজন্য তারা কাতারে আসা ভ্যাক্সিন না পাওয়া সমর্থকদের জন্য এক মিলিয়ন ডোজ ভ্যাক্সিন নিশ্চিতের চেস্টা করবে।

Similar Articles

Leave a Reply

Top