You are here
Home > বিশ্ব > ইউক্রেনের হাসপাতালে হামলাকে যুদ্ধাপরাধ হিসেবে অভিহিত করলেন জেলোনস্কি

ইউক্রেনের হাসপাতালে হামলাকে যুদ্ধাপরাধ হিসেবে অভিহিত করলেন জেলোনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলোনস্কি বুধবার দেশটির দক্ষিণপূর্বাঞ্চলীয় মারিওপোল নগরীতে একটি শিশু হাসপাতালে রাশিয়ার বিমান হামলাকে একটি ‘যুদ্ধাপরাধ’ হিসেবে অভিহিত করেন। মস্কোর এমন আগ্রাসন নিয়ে আন্তর্জাতিক অঙ্গনে নিন্দার ঝড় ওঠার পর তিনি এ মন্তব্য করলেন। খবর এএফপি’র।
হাসপাতালটির ম্যাটারনিটি ও প্যাডিয়াট্রিক ইউনিটের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তানরা জানান, সেখানে বিমান হামলায় জানালার গ্লাস উড়ে যায় এবং পার্টিশন ওয়াল ধসে পড়ে। এছাড়া হাসপাতালের বাইরে পার্ক করে রাখা বিভিন্ন গাড়িতে আগুন ধরে যায়। কর্মকর্তাদের দেয়া ভিডিও পোস্টে এ দৃশ্য দেখা যায়।
জেলানস্কি  রাশিয়াকে উদ্দেশ্য করে  বলেন, ‘দানেতস্ক বা লুগানস্ক অঞ্চলের কোন নগরী বা অন্য কোন অঞ্চলে আমরা এই যুদ্ধাপরাধের মতো কোন কাজ করিনি এবং কখনো করবো না। কারণ আমরা মানুষ। তবে আপনারা কি ?’
তিনি জিজ্ঞাসা করেন, ‘রাশিয়া কি ধরনের একটি দেশ যে তারা হাসপাতালে হামলা চালাতে পারলো ?’
এদিকে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া  জাখারোভা মস্কোতে এক ব্রিফিংয়ে করা মন্তব্যে এ হামলার কথা নাকচ করে দেননি।
তিনি বলেন, ইউক্রেনের ‘জাতীয়তাবাদী বিদ্রোহীরা হাসপাতালের স্টাফ ও  রোগিদের সরিয়ে দিয়ে বিভিন্ন হাসপাতালকে যুদ্ধের কাজে ব্যবহার করছে।

Similar Articles

Leave a Reply

Top