You are here
Home > বিনোদন > লতার শারীরিক অবস্থা জানিয়ে চিকিৎসক বললেন, ‘প্রার্থনা করুন’

লতার শারীরিক অবস্থা জানিয়ে চিকিৎসক বললেন, ‘প্রার্থনা করুন’

ভারতীয় সংগীতশিল্পী লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। এখনো মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাঁকে রাখা হয়েছে। করোনার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন তিনি। ৯ জানুয়ারি থেকে হাসপাতালে ভর্তি এই কিংবদন্তি সংগীতশিল্পী।
এই শিল্পীর শারীরিক অবস্থা জানতে ভারতীয় স্থানীয় গণমাধ্যম থেকে যোগাযোগ করা হয়। গতকাল বুধবার তাঁর চিকিৎসক প্রতীত সামদানি বলেন, ‘তিনি এখনো আইসিইউতেই আছেন। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি যাতে তিনি দ্রুত সুস্থ হয়ে ওঠেন। তাঁর জন্য প্রার্থনা করুন।’৮ জানুয়ারি লতা মঙ্গেশকরের করোনা পজিটিভ ফল আসে। তাঁর সামান্য করোনা উপসর্গ ছিল। বয়স হয়ে যাওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে তাঁর নিউমোনিয়া ধরা পড়ে। তাই আর ঝুঁকি নেননি চিকিৎসকেরা। পর্যবেক্ষণে রাখার জন্য তাঁকে আইসিইউতে রাখা হয়।
বুধবার লতা মঙ্গেশকরের মুখপাত্র অনুশা শ্রীনিবাসন আইয়ার ভারতীয় গণমাধ্যমকে বলেন, ‘লতাদির শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। চিকিত্সকেরা অনুমতি দিলে তবেই হাসপাতাল ছাড়বেন।’

এর আগে লতা মঙ্গেশকরের শারীরিক পরিস্থিতি খারাপ হওয়ার খবর বেরিয়েছিল। সেটি গুজব বলে উড়িয়ে দেন তিনি। এদিকে বোনের দ্রুত আরোগ্য কামনা করে বাড়িতে পূজার আয়োজন করেছিলেন সংগীতশিল্পী আশা ভোসলে। তিনি বলেন, ‘লতা দিদি যাতে দ্রুত সুস্থ হয়ে ওঠেন, তার জন্য আমরা পরিবারের সদস্যরা ভগবান মহাদেবের কাছে প্রার্থনা করেছি।’

১৯২৯ সালে ভারতের ইন্দোরে জন্মগ্রহণ করেন লতা মঙ্গেশকর। সংগীতে নিজেকে মেলে ধরার আগে শিশু অভিনয়শিল্পী হিসেবে কাজ করেছিলেন। ১৯৪২ সালে একটি মারাঠি ছবির জন্য প্রথম গান করেন তিনি। এরপর তাঁর সুরের মায়ায় বাঁধা পড়েন ভারতীয় উপমহাদেশের সংগীতানুরাগীরা।
৯২ বছর বয়সী এই শিল্পী নানা ভাষায়, নানা ভাষার ছবিতে গান করেছেন। গেয়েছেন বাংলায়ও। সংগীতজীবনে ৩০ হাজারের বেশি গান করেছেন এই শিল্পী।

Similar Articles

Leave a Reply

Top