You are here
Home > ফিচার > ক্র্যাফটে মুস্তাহিদার স্বপ্নপূরণ

ক্র্যাফটে মুস্তাহিদার স্বপ্নপূরণ

অরণ্য সৌরভ

ক্রাফটে উদ্যোক্তা হিসেবে জীবন শুরু করা মুস্তাহিদা আক্তারের বেড়ে ওঠা সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সরকারি কোয়ার্টারে। তোলারাম কলেজ থেকে বিবিএ সম্পন্ন করে বর্তমানে গৃহিণীর পাশাপাশি উদ্যোক্তা জীবন যাপন করছেন।

ছোটবেলা থেকে সৃজনশীল কাজের প্রতি ভালোলাগা ও অবসর সময়কে কাজে লাগানোর ভাবনা থেকে ২০২০ সালের আগস্টে Craft By Zara নামে ক্রিয়েট করেন ফেসবুক পেইজ।

ঘরে অব্যবহৃত পুরনো সিডির মধ্য পেইন্টিং দিয়ে উদ্যোক্তা হিসেবে পথচলা শুরু করায় কোনো পুঁজির প্রয়োজন হয়নি। বিনা পুঁজির উদ্যোগ থেকে এখন প্রায় পাঁচ সংখ্যার উপার্জন করেন বলে জানান মুস্তাহিদা আক্তার।

সিডি পেইন্টিং দিয়ে যাত্রা হলেও চাহিদার উপর নির্ভর করে পর্যায়ক্রমে ক্যানভাস পেইন্টিং, শিকা তৈরি, কাঠের আয়না, কালারফুল ওয়াল হ্যাঙ্গিং সহ সব ধরনের ঘর সাজানোর পণ্য যোগ করেন মুস্তাহিদা। সিগনেচার পণ্য হিসেবে সিডি পেইন্টিং, ঝিনুকের তৈরি মিরর ও কালারফুল ওয়াল হ্যাঙ্গিং রেখেছেন উদ্যোগে।

বিবিএ সম্পন্ন করা গৃহিণী মুস্তাহিদা আক্তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বলেন, ‘হাতের কাজের শৈল্পিক ছোঁয়া ও নিজস্বতার ধাঁচ সবার কাছে পৌঁছে দিতে চাই। পাশাপাশি ক্রিয়েটিভি আইডিয়ায় নতুন নতুন ক্র্যাফট আইটেম উপহার দিতে চাই বিশ্বের আনাচে-কানাচে।’

Similar Articles

Leave a Reply

Top