You are here
Home > নির্বাচন > এবারের সংসদ নির্বাচন বিশ্বাসযোগ্য হবে : সিইসি

এবারের সংসদ নির্বাচন বিশ্বাসযোগ্য হবে : সিইসি

এবারের নির্বাচন বিশ্বাসযোগ্য হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (৩০ ডিসেম্বর) সিলেট জেলায় সংসদ নির্বাচনে অংশ নেয়া ৩৫ প্রার্থীর সঙ্গে মতবিনিময় ও শিল্পকলা একাডেমিতে আইনশৃঙ্খলা বিষয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান সিইসি।

বৈঠক শেষে কাজী হাবিবুল আউয়াল সাংবাদিকদের বলেন, এবারের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বিশ্বাসযোগ্য হবে। নির্বাচনে কোনো পক্ষপাতমূলক আচরণ হবে না। নির্বাচন যেকোনো মূল্যে নিরপেক্ষ হতেই হবে।

সিইসি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ দায়িত্ব পালন করলে ভোটারদের আস্থা ফিরে আসবে। নির্বাচনে চ্যালেঞ্জ থাকে। বিএনপি যদি নির্বাচন প্রতিহত করতে আসে, তাহলে আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ তৈরি হবে। তবে চ্যালেঞ্জ মোকাবিলা করার সক্ষমতাও আছে আমাদের।

সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, সেনাবাহিনীর কাছে পৃথিবীর কোনো দেশই বিচারিক ক্ষমতা দেয় না। আমাদের এখানেও দেয়া হবে না।

সংসদ সদস্য প্রার্থী ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে আয়োজিত এ মতবিনিময় সভায় অন্যদের মধ্যে নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম, সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, পুলিশের সিলেট রেঞ্জের ডিআইজি শাহ্ মিজান শাফিউর রহমান, পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান ও পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে গতকাল শুক্রবার (২৯ ডিসেম্বর) সিলেটে এসে পৌঁছান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. জাহাংগীর আলম।

Similar Articles

Leave a Reply

Top