You are here
Home > জাতীয় > স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক মালেক ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক মালেক ও তার স্ত্রীর বিরুদ্ধে অভিযোগ গঠন

স্বাস্থ্য অধিদপ্তরের আলোচিত গাড়িচালক আব্দুল মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমের বিরুদ্ধে দায়ের করা পৃথক ২টি দুর্নীতি মামলার অভিযোগ গঠন করেছেন ঢাকার একটি আদালত।

আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান তাদের বিরুদ্ধে গঠিত অভিযোগ পড়ে শোনান। এ সময় মালেক ও নার্গিস নিজেদের নির্দোষ দাবি করেন।

এর আগে বিচারক মামলার অভিযোগ থেকে তাদের অব্যাহতি দেওয়ার জন্য দাখিল করা আবেদন খারিজ করে দেন। এরপর তিনি বিচার শুরুর জন্য আগামী ১৯ জুলাই দিন ধার্য করেন।

গত বছরের ২৭ অক্টোবর দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতে দুটি চার্জশিট দাখিল করেন।

একই বছরের ১৪ ফেব্রুয়ারি দুদক ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে এই দম্পতির বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে।

প্রথম মামলার বিবৃতি অনুসারে, মালেক ৯৩ লাখ টাকার বেশি মূল্যের স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য গোপন করে দুদকে মিথ্যা ও ভিত্তিহীন সম্পদ বিবরণী প্রদান করেন। এছাড়া তার কাছে দেড় কোটি টাকারও বেশি স্থাবর-অস্থাবর সম্পদ আছে, যা তার জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে মেলে না।

দ্বিতীয় মামলায় গাড়িচালক মালেক ও তার স্ত্রী নার্গিস বেগমকে আসামি করা হয়। এই মামলার বিবৃতি অনুসারে, পারস্পরিক সমঝোতার মাধ্যমে নার্গিস বেগমের কাছে অবৈধভাবে অর্জিত ১ কোটি ১০ লাখ টাকার সম্পদ আছে।

২০২০ সালের ২০ সেপ্টেম্বর র্যাবের একটি দল ঢাকার তুরাগ থানার কামারপাড়া এলাকায় অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড গুলিসহ মালেককে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে দেড় লাখ টাকার জাল মুদ্রা, ১টি ল্যাপটপ ও ১টি মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

মালেক ১০০ কোটি টাকার বেশি সম্পদের মালিক। তাদের ধারণা, তিনি স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে এই সম্পদ বানিয়েছেন।

পরে মালেকের বিরুদ্ধে তুরাগ থানায় অস্ত্র ও গুলি এবং জাল নোট রাখার অভিযোগে দুটি মামলা দায়ের করা হয়।

গত বছরের ২০ সেপ্টেম্বর আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ রাখার দায়ে মালেককে ৩০ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

Similar Articles

Leave a Reply

Top