You are here
Home > জাতীয় > সেলিমা রহমানসহ ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

সেলিমা রহমানসহ ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন

বিএনপির সহ-সভাপতি সেলিমা রহমানসহ ৪০ নেতাকর্মীর বিরুদ্ধে রাজধানীর রামপুরা থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা ও বিস্ফোরকদ্রব্য আইনের মামলায় অভিযোগ গঠন করেছে আদালত।

গতকাল সোমবার ঢাকার বিশেষ ট্রাইব্যুনাল-৬-এর বিচারক ফাতেমা ফেরদৌস আসামিদের অব্যাহতির আবেদন নাকচ চার্জ গঠন করে আগামী ২৯ অক্টোবর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন।

মামলার অপর আসামিদের মধ্যে অন্যতম আসামিরা হলেন— আমান উল্লাহ আমান, শামছুর রহমান শিমুল বিশ্বাস, হাবিব-উন-নবী খান সোহেল, বরকত উল্লাহ বুলু, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল, শওকত মাহমুদ, রাজিব আহসান প্রমুখ ।আসামিপক্ষের আইনজীবী হান্নান ভূঁইয়া চার্জ গঠন করার বিষটি নিশ্চত করেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ২০ দলের ডাকা হরতালের সমর্থনে বিএনপি-জামায়াতের ৪০-৪৫ জন নেতাকর্মী রামপুরা থানাধীন ডিআইটি রোডে ন্যাশনাল ব্যাংকের সামনে অবস্থান নেন। তারা আব্দুল্লাহপুর থেকে ছেড়ে আসা প্রচেষ্টা পরিবহনের একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপ করেন। এতে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন এবং এক যাত্রী গুরুতর আহত হন। বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা পুলিশে ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় রামপুরা থানার এসআই বাবুল শরীফ ওই দিনেই বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব‌্য আইনে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্ত করে খিলগাঁও জোনাল টিমের এসআই আশরাফুল আলম ৪১ জনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ১৩ ডিসেম্বর পৃথক দুটি চার্জশিট দাখিল করেন। আসামিদের মধ‌্যে শফিউল বারী বাবু মারা যাওয়া তাকে এই মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

Similar Articles

Leave a Reply

Top