You are here
Home > জাতীয় > সারাদেশে বৃষ্টি কমার আভাস

সারাদেশে বৃষ্টি কমার আভাস

আগামী তিন দিনে সারাদেশে বৃষ্টিপাত কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া সমুদ্র বন্দরগুলোকে তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এছাড়া আবহাওয়া অফিস জানিয়েছে- রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া আরও জানিয়েছে, সুষ্পষ্ট লঘুচাপটি মধ্য প্রদেশের মধ্যাঞ্চল ও এর কাছাকাছি এলাকায় বিরাজমান। এর প্রভাবে উত্তর বঙ্গাপসাগর ও এর কাছাকাছি বাংলাদেশের উপকূলীয় এলাকায় গভীর সঞ্চারণশীল মেঘমালার সৃষ্টি অব্যাহত রয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ রাজস্থান, এই লঘুচাপের কেন্দ্রস্থল, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বাড়তি অংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত ছড়িয়ে আছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যস্থানে প্রবল অবস্থায় রয়েছে।

বুধবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজারহাট ও হাতিয়ায়।

ঢাকায় আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ৪৪ মিনিটে।

Similar Articles

Leave a Reply

Top