You are here
Home > জাতীয় > সাভার থানার এসআই শাহ আলমসহ ছয়জনের বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

সাভার থানার এসআই শাহ আলমসহ ছয়জনের বিরুদ্ধে চাঁদা দাবির মামলা

সাভার থানার ভাকুর্তা বিটের ইনচার্জ এসআই শাহ আলমসহ ছয়জনের বিরুদ্ধে চাঁদা দাবি, মারধর,ও প্রাণনাশের হুমকির অভিযোগে মামলা করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাদী তাহমিদার আদালতে রাফিয়া আক্তার তুলি নামের এক নারী মামলাটি করেন ।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ৬ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন—আওলাদ হোসেন খান, মো. আলাউদ্দিন, মনোয়ারা বেগম এবং তার দুই ছেলে আমান উল্লাহ ও জামাল হোসেন।

তুলি তার মামলার অভিযোগে বলেন, তার নিজের ও স্বামী আফজাল হোসেন সরকার নামে ১৭৭ শতাংশ সম্পত্তি কিনেন। ওই সম্পত্তি দেখভালের জন্য নূরনবী আলী ও ইউনুছ আলী হাওলাদারকে তত্ত্বাবধায়ক নিযুক্ত করেন। গত ২৬ সেপ্টেম্বর আসামি আওলাদ হোসেন খানসহ অন্য আসামিরা বাদীর বাড়ি ভাঙচুর করেন। এতে বাধা দিলে আসামিরা তত্ত্বাবধায়ক ইউনুছ আলী হাওলাদারকে মারধর করেন। এ ঘটনায় ইউনুছ আলী রাতেই সাভার থানায় জানালে এ ঘটনা তদন্তের দায়িত্ব দেওয়া হয় এসআই শাহ আলমকে। ২৭ সেপ্টেম্বর রাত সাড়ে ১২টার দিকে শাহ আলম ও দুজন কনস্টেবলের উপস্থিতেতে আসামি আওলাদ হোসেন ও আসামি আলাউদ্দিন তত্ত্বাবধায়কের স্ত্রীকে মারধর ও গালিগালাজ করেন। এর পর এসআই শাহ আলম ভিকটিমকে বলেন, বাড়ির মালিকদের ৫ লাখ টাকা নিয়ে ভাকুর্তা বিট অফিসে তার সাথে দেখা করতে বলেন।

২৮ সেপ্টেম্বর সকালে বাদী তুলির শুভাকাঙ্ক্ষী জাকির হোসেন ভাকুর্তা পুলিশ ফাঁড়িতে এ ব্যাপারে খোঁজ নিতে গেলে এসআই শাহ আলম বাদীকে হাতকড়া পরান। এর পর ২০ হাজার টাকার বিনিময়ে বিকেল ৫টার দিকে বাদীকে ছাড়ে দেন। পরে চাঁদার ৫ লাখ টাকা না দেওয়ায় গত ৬ অক্টোবর এসআই শাহ আলম তত্ত্বাবধায়ককে ফোন করে প্রাণনাশের হুমকি দেয়।

রাফিয়া আক্তার তুলি এ বিষয়ে সাভার থানায় মামলা করতে যান। তবে থানা মামলা না নিয়ে কালক্ষেপণ করে। এজন্য আদালতে মামলা দায়ের করেন তুলি।

Similar Articles

Leave a Reply

Top