You are here
Home > জাতীয় > রাজধানীতে ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার ৩

রাজধানীতে ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ গ্রেফতার ৩

রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় অভিযান চালিয়ে ৫০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটায়িন (র‌্যাব)।

র‌্যাব সূত্রে জানা গেছে, র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর রূপনগর ও মিরপুর এলাকায় জাল রেভিনিউ স্ট্যাম্প তৈরির কারখানায় অভিযান চালিয়ে মালিক ও কারিগরসহ তিন জনকে আটক করা হয়েছে। এসময় বিপুল পরিমাণ জাল স্ট্যাম্প ও জাল স্ট্যাম্প তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন,  মোতাহার মিয়া (২৬), মো. মিকাইল মিয়া (২০) ও  মোছা. আম্বিয়া পারভেজ লুপা (২০)।

র‌্যাব সদস্যরা এ সময় ১০ টাকা, ৫০ টাকা, ১০০ টাকা, ২০০ টাকা ও ৫০০ টাকা মূল্যমানের রেভিনিউ স্ট্যাম্প, ২০ টাকা মূল্যমানের জাল বাংলাদেশ কোর্ট ফি এবং ১০০ টাকা মূল্যমানের নন জুডিশিয়াল জাল স্ট্যাম্পসহ প্রায় ২০ লাখ টাকার জাল রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প ও জাল কোর্ট ফি তৈরির সরঞ্জাম জব্দ করে।

র‌্যাব-১০ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, রোববার রাতে র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর রূপনগর থানার ইস্টার্ন হাউজিং ও মিরপুর-২ এলাকা থেকে  ৫০ কোটি টাকা সমমূল্যের জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল জাল স্ট্যাম্প জব্দ করে।  এ সময় প্রায় ২০ লাখ টাকার সরঞ্জামসহ কারখানার মালিক ও দু কর্মচারীকে আটক করা হয়।

ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, আটককৃতরা জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল কোর্ট ফি ও জাল নন জুডিশিয়াল স্ট্যাম্প প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা ছয় মাসের বেশি সময় ধরে বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন সরকারি রেভিনিউ স্ট্যাম্প জালিয়াতির মাধ্যমে আধুনিক যন্ত্রপাতি ও প্রযুক্তি ব্যবহার করে জাল রেভিনিউ স্ট্যাম্প প্রস্তুত করে দেশের বিভিন্ন অসাধু রেভিনিউ স্ট্যাম্প, বাংলাদেশ কোর্ট ফি ও নন জুডিশিয়াল স্ট্যাম্প বিক্রিতাদের কাছে সরবরাহ করে আসছিল।

তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করার প্রক্রিয়া চলছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।

Similar Articles

Leave a Reply

Top