You are here
Home > জাতীয় > রাজউকের সাবেক হিসাব রক্ষক কর্মকর্তার স্ত্রী পলির কারাদন্ড

রাজউকের সাবেক হিসাব রক্ষক কর্মকর্তার স্ত্রী পলির কারাদন্ড

জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জন করে তা দখলে রাখার অভিযোগে দুদকের দায়ের করা মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর সাবেক হিসাব রক্ষক কর্মকর্তা তাহমিদ ইসলাম মিলনের স্ত্রী নেকলেস ইসলাম পলিকে চার বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।
রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ নাজমুল আলমের আলমের আদালত এ রায় ঘোষণা করেন।
দুদক আইন ২০০৪ এর ২৬ (২) ধারায় নেকলেস ইসলামকে এক বছরের  একই আইনের  ২৭ (১) ধারায় তাকে আরও তিন বছরের বিনাশ্রম কারাদন্ডসহ ২৮ লাখ ২৫ হাজার ৪৬০ টাকা অর্থদন্ড প্রদান করেন, এছাড়া অসাধু উপায়ে অর্জিত ২৮ লাখ ২৫ হাজার ৪৬০ টাকা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের নির্দেশ দিয়েছেন আদালত।
এদিকে নেকলেস ইসলামকে দেয়া দুই ধারার একত্রে চলবে বলে আদালত আদেশে উল্লেখ করেন। সেক্ষেত্রে তাকে তিন বছর বিনাশ্রম কারাভোগ করতে হবে। রায় ঘোষণার সময় নেকলেস ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয় । মামলার অভিযোগ থেকে জানা যায়, নেকলেস ইসলাম একজন গৃহিনী। তার দৃশ্যমান কোনো আয়ের উৎস নেই। তার স্বামী তাহমিদুল ইসলাম ১৯৯১ সাল থেকে কনিষ্ঠ হিসাব সহকারী ও ২০০২ সাল মামলা দায়ের হওয়া পর্যন্ত রাজউকের হিসাব রক্ষক হিসেবে কর্মরত ছিলেন। স্বামীর দুর্নীতির মাধ্যমে উপার্জিত অর্থ দিয়ে নেকলেস ইসলাম জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন মর্মে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে ২০১৫ সালের ৭ অক্টোবর সম্পদ বিবরণী দাখিলে নোটিশ দেয় দুদক। নেকলেস ইসলাম  ২৮ অক্টোবর দাখিল করা সম্পদ বিবরণীতে ১৪ লাখ ১২ হাজার ২৪০ টাকার সম্পদ প্রদর্শন  না করে গোপন করে, মিথ্যা সম্পদ বিবরণী দাখিল এবং নিজ নামে অর্জিত ৯৬ লাখ ৯৫ হাজার ২৪০ টাকার সম্পদের মধ্যে ৩৫ লাখ সাত হাজার ২৪০ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখেন।
এ ঘটনায় ২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম

রমনা থানায় মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৭ সালের ৪ জুলাই একই কর্মকতা আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Similar Articles

Leave a Reply

Top