You are here
Home > জাতীয় > যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন তমিজি হক

যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন তমিজি হক

যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন হক গ্রুপের স্বত্বাধিকারী আদম তমিজি হক। তার বাসা ঘিরে রেখেছে র‌্যাব।

গতকাল শুক্রবার (১৭ নভেম্বর) রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন বলেছেন, আদম তমিজি হকের বিরুদ্ধে একাধিক মামলা আছে। এসব মামলায় তাকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে। কিন্তু, গ্রেপ্তার করতে গেলে তিনি শুধু আত্মহত্যা নয়, স্ত্রীর গলায় ধারালো অস্ত্র ধরে তাকে হত্যার ভয় দেখাচ্ছেন। আমাদের ইচ্ছা, তাকে সুস্থভাবে গ্রেপ্তার করে আইনের হাতে সোপর্দ করা।

র‌্যাব সূত্রে জানা গেছে, গত সোমবার বিমানে করে বাংলাদেশ আসেন আদম তমিজি হক। বিমানবন্দরে আইনশৃঙ্খলা বাহিনী তার ওপর নজরদারি শুরু করে। তিনি ভিআইপি গেট ব্যবহার করতে চাইলেও পরে অন্য গেট দিয়ে বেরিয়ে যান। তিনি গুলশান-২ এর বাসায় অবস্থান করছেন, এমন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেল থেকে তার বাসা চারদিক থেকে ঘিরে রাখে র‌্যাব। বাসায় বসে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে তা দেখতে পান তমিজি হক। র‌্যাব কর্মকর্তারা কথা বলতে বাসার ভেতর গেলে তিনি উত্তেজিত হয়ে যান এবং স্ত্রীকে নিয়ে আত্মহত্যা করবেন বলে হুমকি দেন। এ কারণে র‌্যাব বাসার ভেতরে অভিযান না চালিয়ে বাইরে অবস্থান নিয়েছে এবং তার সঙ্গে কথা বলার চেষ্টা করেছে।

সূত্র বলছে, আদম তমিজি হক বাংলাদেশ ও ইংল্যান্ডের দ্বৈত নাগরিক। তার গুলশানের বাসায় ইংল্যান্ডের একজন নাগরিকও আছেন। এসব বিষয় চিন্তা করে বাসার ভেতর এখনো অভিযান চালাতে চাচ্ছে না র‌্যাব। আদম তমিজি হক স্বেচ্ছায় বাসার ভেতর থেকে বেরিয়ে আসবেন বলে আশা করছেন র‍্যাব কর্মকর্তারা।

উল্লেখ্য, সম্প্রতি দুবাই ও সৌদি আরবে বসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য এবং বাংলাদেশের পাসপোর্ট পুড়িয়ে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন তমিজি হক। এ নিয়ে ব্যাপক সমালোচনার ঝড় বয়ে যায়। তার বিরুদ্ধে একাধিক মামলা হয়। বিদেশে বসে তিনি বাংলাদেশ ও সরকারের বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছেন।

Similar Articles

Leave a Reply

Top