You are here
Home > জাতীয় > মেয়র আতিকুলের বিরুদ্ধে সকালে মামলা বিকালে খারিজ

মেয়র আতিকুলের বিরুদ্ধে সকালে মামলা বিকালে খারিজ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে সকালে দায়ের করা মামলা বিকালে খারিজ করে দিয়েছেন সাইবার ট্রাইব্যুনাল।

মঙ্গলবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামস জগলুল হোসেন মামলা গ্রহণের মতো কোনো উপাদান না থাকায় খারিজ করে দেন।

সকালে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার পরিচয়ধারী আলহাজ্ব আব্দুর রহিম নামে এক ব্যক্তি জোরপূর্বক ভূমি দখলসহ ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনের অভিযোগে মামলাটি করেন। এতে মেয়র আতিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আবেদন করা হয়েছিল। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশের জন্য রাখেন।

বাদীপক্ষের আইনজীবী ছিলেন ফারুক আহাম্মদ। তিনি বলেন, আমরা এই আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবো।

বাদী মামলার আবেদন বলেন, গত ২ জুন ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে পরস্পর যোগসাজশে ড্রেন ও খালের জমি অবৈধ দখল উচ্ছেদের নামে ভাষানটেক পুনর্বাসন প্রকল্পের ৪৭ দশমিক ৯০ একর জমি থেকে দুই একর জমি ও তার ওপর নির্মিত স্থাপনা ভেঙে দখল করায় বাদীর পাঁচ কোটি টাকা ক্ষতি হয়। এ সময় প্রকল্প এলাকায় বসবাসকারী লোকজন এগিয়ে এলে মেয়র আতিকের নির্দেশে তার সঙ্গীয় গুন্ডাপান্ডারা তাদের মারধর করে।

মামলার আবেদনে আরও বলা হয়, স্থাপনা ভাঙার পর মেয়র আতিক বাদীর নামে ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রকাশ করেন। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এছাড়া মেয়র আতিক বাদী ও তার প্রতিষ্ঠানের কাছে মোটা অঙ্কের ঘুষ ও চাঁদা দাবি করেছেন বলে উল্লেখ করেন।

Similar Articles

Leave a Reply

Top