You are here
Home > জাতীয় > মুন্সীগঞ্জে টিকা কার্যক্রম পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

মুন্সীগঞ্জে টিকা কার্যক্রম পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত

মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজার টিকা গ্রহণ কার্যক্রম পরিদর্শন করেছেন। তিনি আজ শহরের পিপিআই রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের টিকা কেন্দ্রে আসনে।
এসময় তিনি টিকা গ্রহণকারী শিক্ষার্থী,স্বাস্থ্যকর্মী, শিক্ষক ও অভিভাবকদের সাথে টিকা কার্যক্রম নিয়ে কথা বলেন। এ সময় মিলার বলেন কোভিড ১৯ এর মহামারী আমাদেরকে অনেক কিছু শিখিয়েছে। আমরা বেঁচে থাকার জন্য একে অপরের উপর নির্ভরশীল। আমাদের ঐক্যবদ্ধভাবে বেছে থাকতে হবে। করোনা থেকে সুরক্ষার জন্য টিকা গ্রহণ ছাড়াও মাস্ক পরিধান ও নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে।
তিনি বাংলাদেশের শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা বড় একটি সাফল্য উল্লেখ করে বলেন- এতে শিক্ষার্থীদের পড়াশোনা স্বাভাবিক থাকবে। তিনি পরে টঙ্গীবাড়ি উপজেলার বেতকা ইউনিয়ন পরিবার কল্যাণ উপকেন্দ্রে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সাথে সংশ্লিষ্ট ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করেন।
মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশের মা ও শিশু স্বাস্থ্য, কোভিড মোকাবেলায় সফলতার প্রশংসা করেন। এ সময় তার সাথে ছিলেন, মার্কিন দূতাবাসের চিকিৎসক, কর্মকর্তাদের পাশাপাশি মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. মঞ্জুরুল আলম, পিপিআই রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মেজর মোহাম্মদ শরীফ উজ্জামান, পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল কাদের মিয়া, মুন্সীগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।
এর আগে তিনি মুন্সীগঞ্জ সিভিল সার্জন অফিসে এসে টিকা মজুদ কক্ষ পরিদর্শন করেন। দুপুরে তিনি ঢাকা ফিরে যান।  

Similar Articles

Leave a Reply

Top