You are here
Home > জাতীয় > মালিকের অবহেলায় ২২ শ্রমিকের মৃত্যু মামলায় অভিযোগ পত্র দাখিল

মালিকের অবহেলায় ২২ শ্রমিকের মৃত্যু মামলায় অভিযোগ পত্র দাখিল

মালিকের অবহেলায় ২২ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগপত্র দিয়েছে তদন্তকার্রী কর্মকর্তা।

রোববার ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এই অভিযোগপত্র দাখিল করেন দক্ষিণ কেরানীগঞ্জ থানার পরিদর্শক ও মামলার তদন্তকার্রী কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল ইসলাম।

তিনি তার অভিযোগ প্রত্রে বলেন, কেরানীগঞ্জের চুনকুটিয়ার হিজলতলায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে প্রায়ই অগ্নিকাণ্ড ঘটতো। আগুন থেকে বাঁচতে কারখানার কর্মীরা বারবার নিরাপত্তা ব্যবস্থা জোরদারের তাগিদ দিতেন। কিন্তু তাতে আসামি নজরুল ইসলাম ইচ্ছাকৃত ভাবে এতে কর্ণপাত ও ভ্রূক্ষেপ করেননি। নজরুলের সেই অবহেলায় ২০১৯ সালের ১১ ডিসেম্বর কারখানাটিতে ফের অগ্নিকাণ্ড ঘটে, যাতে প্রাণ হারান ২২ শ্রমিক।

মালিক নজরুল ইসলামকে এই মামলায় একমাত্র আসামি করা হয়েছে। ওই দুর্ঘটনায় ঘটনাস্থলেই একজন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আরও ২১ জন মৃত্যুবরণ করেন।

আসামি নজরুল ইসলামের বিরুদ্ধে ৩০২/৩০৭/৩২৬ দন্ডবিধি ধারায় অভিযোগ পত্র দাখিল। প্রাণ হারানো শ্রমিক আলমের ছোট ভাই জাহাঙ্গীর দক্ষিণ কেরানীগঞ্জ থানায় ২০১৯ সালে এই মামলাটি দায়ের করেছিল।

মামলার অভিযোগ প্রত্রে তদন্তকার্রী কর্মকর্তা আরো বলেন, ওই কারখানায় এর আগেও একাধিকবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কারখানার মালিক ও মামলার অন্য অজ্ঞাতনামা বিবাদীরা যথাযথ কর্তৃপক্ষের বৈধ অনুমোদন না নিয়ে এবং অগ্নিনির্বাপণ ও নিরাপত্তামূলক ব্যবস্থা, জরুরি নির্গমণ ব্যবস্থা, পানি ইত্যাদির মজুত না রেখে কার্যক্রম চালিয়ে আসছিলেন।

Similar Articles

Leave a Reply

Top