You are here
Home > জাতীয় > মামুনুল হককে খুলনা কারাগারে হস্তান্তর

মামুনুল হককে খুলনা কারাগারে হস্তান্তর

হেফাজত ইসলামের নেতা মামুনুল হককে পুলিশি হেফাজতে খুলনা কারাগারে হস্তান্তর করা হয়েছে। গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে আজ বিকেল ৪টার দিকে তাকে খুলনা জেলা কারাগারে নেয়া হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা জেলা কারাগারের জেল সুপার মো. ওমর ফারুক। এর আগে সকাল পৌণে ৯ টায় কাশিমপুর কারাগার থেকে সড়ক পথে প্রিজন ভ্যানে পুলিশ তাকে নিয়ে রওনা হয়।

খুলনা জেলা কারাগারে পৌঁছানোর পর কারাগার এলাকায় কাউকে চলাচল করতে দেওয়া হয়নি। মোতায়েন করা হয় অতিরিক্ত পুলিশ। কারাগারের বিভিন্ন আনুষ্ঠানিকতা শেষে বিকেল ৫টা নাগাদ তাকে বিশেষ সেলে নেওয়া হয়। সোনাডাঙ্গা থানার একটি মামলায় খুলনা অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে ৫ সেপ্টেম্বর হাজিরা দেওয়ার জন্য মামুনুল হককে খুলনা জেলা কারাগারে আনা হয়েছে। 

সোনাডাঙ্গা থানা পুলিশ জানায়, ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে খুলনা জেলা ইমাম পরিষদসহ সমমনা ইসলামী কয়েকটি দল নগরীতে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের ভয়াবহ সংঘর্ষ হয়। এ ঘটনায় সোনাডাঙ্গা থানার এস আই আলমগীর কবীর বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় দুই থেকে আড়াই হাজার ব্যক্তিকে আসামি করে মামলা দায়ের করেন। হামলা চালিয়ে পুলিশকে আহত করা ও সরকারি সম্পদ নষ্ট করার অভিযোগে এই মামলা করা হয়।

এর আগে গত ১১ মে রাতে মামুনুল হককে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়েছিল। তার বিরুদ্ধ নারী ও শিশু নির্যাতন, পুলিশি কাজে বাধা, ভাঙচুর ও সন্ত্রাসী কার্যক্রমসহ ২৭টি মামলা রয়েছে। 

গত ১৮ এপ্রিল দুপুর ১২টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে থেকে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

Similar Articles

Leave a Reply

Top