You are here
Home > জাতীয় > বিএসএমএমইউয়ে ভিটামিন এ ক্যাম্পেইন ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বিএসএমএমইউয়ে ভিটামিন এ ক্যাম্পেইন ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)  জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল  ও জাতীয় বৃক্ষরোপণ অভিযান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

আজ রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের বর্হিবিভাগ-১ এর তৃতীয় তলায় ইপিআই  সেন্টারে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল ও সি ব্লকের সামনে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ।

এর আগে সি- ব্লকের সামনে উপাচার্য একটি বৃক্ষ রোপনের মাধ্যমে জাতীয় বৃক্ষরোপন অভিযান কর্মসূচির উদ্বোধন করেন। এর পরে উপ-উপাচার্যবৃন্দ, কোষাধ্যক্ষ, প্রক্টর, দুই পরিচালক প্রত্যেকে একটি করে বৃক্ষরোপণ করেন।

অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের ইপিআই কর্মসূচী বিশ্বের জন্য একটি রোল মডেল। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইনও একটি সফল কর্মসূচী। বাংলাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নিয়ে এই কর্মসূচী বাস্তবায়ন করেছে এবং করে যাচ্ছে।

তিনি আরো বলেন, এই কর্মসূচী বাস্তবায়ন হওয়ার ফলে দেশে রাতকনা রোগীর সংখ্যা এখন নাই বললেই চলে। শিশুর শরীরের বিকাশ, রোগ প্রতিরোধ, কোষ, ত্বক, দাঁত ও অস্থির গঠনে ভিটামিন এ এর বিরাট ভূমিকা রয়েছে। 

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন,  উপ-উপাচার্য ( গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ মনিরুজ্জামান খান,  কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মহ হোসেন,  প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলালপ্রমুখ উপস্থিত ছিলেন।

Similar Articles

Leave a Reply

Top