You are here
Home > জাতীয় > বদরুন্নেসা কলেজের সহকারী অধ্যাপক রুমা দুই দিনের রিমান্ডে

বদরুন্নেসা কলেজের সহকারী অধ্যাপক রুমা দুই দিনের রিমান্ডে

সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘ভুয়া’ ভিডিও ছড়িয়ে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগে গ্রেপ্তার সরকারি বদরুন্নেসা মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের আদালতে রুমাকে হাজির করে ডিজিটাল নিরাপত্তা আইনের রমনা থানায় দায়ের করা  মামলায় পুলিশ সাত দিনের রিমান্ড চাইলে আদালত শুনানী শেষে দুই দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। 

গত বুধবার রাজধানীর বেইলি রোডের বাসা থেকে রুমা সরকারকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, রাজধানী পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর যতন সাহা হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। পরে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের রমনা থানায় মামলা দায়ের করে র‌্যাব। র‌্যাব মামলার অভিযোগে বলেন, গত ১৫ অক্টোবর নোয়াখালীর চৌমুহনীতে যতন কুমার সাহা নামে এক ব্যক্তিকে হত্যার ভিডিও বলে প্রচার করেছে। প্রকৃতপক্ষে ওই ভিডিওটি হচ্ছে, গত ১৬ মে রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে শাহীন উদ্দিন নামের এক ব্যক্তিকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার ঘটনার ভিডিও। পল্লবীর ওই ঘটনার প্রধান আসামিসহ অন্য আসামিদের ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু কুচক্রী মহলটি পল্লবীর ওই ভিডিওটিকে এডিট করে যতন সাহা হত্যাকাণ্ডের ভিডিও হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেসবুকে ভাইরাল করছে। জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির উদ্দেশে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া একটি ভিডিওকে কুচক্রী মহল ছড়ানো ওই ভিডিওটি প্রচার করেছে।

Similar Articles

Leave a Reply

Top