You are here
Home > জাতীয় > বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রাপ্ত থেকে ১৩ কিমি যানজট

বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রাপ্ত থেকে ১৩ কিমি যানজট

প্রিয়জনদের সাথে ঈদ উদযাপন শেষে আজও কর্মস্থলে ফিরছেন হাজারো মানুষ। যানবাহনের চাপ বাড়তে থাকায় থাকায় উত্তরের গেট হিসেবে পরিচিত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তে টাঙ্গাইল মহাসড়কে গতকাল রাত থেকে থেমে চলা যানজট এখনও অব্যাহত আছে।

আজ দুপুর ১২টায় বঙ্গবন্ধু সেতুর ট্রাফিক কন্ট্রোল রুম সূত্র দ্য ডেইলি স্টারকে জানায়, যানবাহনের প্রচণ্ড চাপের কারণে সেতুর দুই প্রান্তে রাত থেকেই যানবাহনের দীর্ঘ সারি দেখা যাচ্ছে।

বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত গোল চক্কর থেকে কালিহাতী উপজেলার এলেঙ্গা পর্যন্ত ১৩ কিলোমিটার সংযোগ সড়কের উভয় লেনের বিভিন্ন স্থানে থেমে থেমে যানজট লক্ষ্য করা যাচ্ছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান ডেইলি স্টারকে বলেন, ‘প্রচণ্ড চাপ থাকায় সংযোগ সড়কে ধীর গতিতে যানবাহন চলছে।’

যানবাহনের এই চাপ বিকালে আরও বাড়তে পারে ধারণা করে হাইওয়ে পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, ‘যান চলাচল স্বাভাবিক রাখতে হাইওয়ে পুলিশ কাজ করছে।’

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন ডেইলি স্টারকে বলেন, ‘সেতুর পশ্চিম প্রান্তে সিরাজগঞ্জ অংশে ধীর গতিতে গাড়ি চললেও কোথাও থেমে নেই।’

হাইওয়ে পুলিশের তথ্য অনুযায়ী, ঢাকা-টাঙ্গাইল-সিরাজগঞ্জ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের ১৬ ও দক্ষিণ পশ্চিমবঙ্গের ৫টিসহ মোট ২৬ জেলার ১১৬ রুটের যানবাহন চলাচল করে।

স্বাভাবিক সময়ে দিনে ১৫ থেকে ২০ হfজার যানবাহন এই মহাসড়কে চলাচল করলেও ঈদের সময় তা ৫০ থেকে ৬০ হাজার ছাড়িয়ে যায়। ফলে, প্রতি বছর ঈদের সময় এই মহাসড়কে যানজটে ভোগান্তিতে পড়েন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

Similar Articles

Leave a Reply

Top