You are here
Home > জাতীয় > পঞ্চগড়-পার্বতীপুর রুটের ট্রেন চলাচল শুরু

পঞ্চগড়-পার্বতীপুর রুটের ট্রেন চলাচল শুরু

প্রায় ১১ ঘন্টা পর পঞ্চগড়-পার্বতীপুর রুটের ট্রেন চলাচল চালু হয়েছে। 
বালু বোঝাই একটি ট্রাকের সঙ্গে দোলনচাপা ট্রেনের সংঘর্ষের কারনে ট্রেনের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়। লাইনচ্যুত হয় ৫টি বগি। কোনো যাত্রী না থাকায় হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেনের চালক গুরুতর আহত হয়। 
দিনাজপুর রেলস্টেশনের সুপার মো. জিয়াউর রহমান জানান, বুধবার ভোর ৫টায় পার্বতীপুর দিনাজপুরের মধ্যস্থলে মন্মথপুর রেলস্টেশনের অদূরে যশাই হাটের কাছে রেল লাইনে দাঁড়িয়ে থাকা বিকল বালুবোঝাই জাম্প ট্রাকের সাথে দিনাজপুরমুখি দোলনচাপা ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। 
বুধবার ছিল দোলনচাপার বিরতীর অবস্থান। পার্বতীপুর ওয়াসরুম থেকে পরিস্কার পরিচ্ছন্নতা সম্পন্ন করে ট্রেনটি দিনাজপুরে ফিরছিল। দুর্ঘটনায় জাম্প ট্রাক ও রেলের ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হয়। এ সময় ৫টি বগি লাইনচ্যুত হয়ে পার্শ্ববর্তী ধান ক্ষেতে উল্টে পড়ে। ট্রেনে কোনো যাত্রী না থাকায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ট্রেনের চালক হাবিবুর রহমান (৪২)কে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
খবর পেয়ে পার্বতীপুর থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে অংশ নিয়ে লাইন পরিস্কার করলে বিকেল ৪টার পর প্রায় ১১ ঘন্টা পর আবারও দিনাজপুর-পার্বতীপুর রুটে ট্রেন চলাচল শুরু হয়। 
ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান ও আন্তঃনগর বাংলাবান্ধা দিনাজপুর স্টেশনে আটকে যায়। এদিকে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর একতা ও আন্তঃনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ২টি পার্বতীপুর জংশনে এসে আটকা পড়ে।

Similar Articles

Leave a Reply

Top