You are here
Home > জাতীয় > নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু

নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুলছাত্রের মৃত্যু

নোয়াখালীর মাইজদীর লক্ষ্মীনারায়ণপুর এলাকায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) বিদ্যুতায়িত খুঁটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। তাঁর নাম নাবিল আল আরাবি ওরফে ওয়াসি (১০)।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় লাতু কমিশনারের বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় আরও দুজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হয়েছেন। তাঁদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

নাবিল আল আরাবি লাতু কমিশনারের বাড়ির মো. সোহেলের ছেলে। সে লক্ষ্মীনারায়ণপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানিয়েছেন, বেলা সাড়ে ১১টার দিকে বাড়ি থেকে পার্শ্ববর্তী দোকানে যাওয়ার পথে সড়কের পাশে থাকা বিটিসিএলের লোহার খুঁটিতে হাত লাগে নাবিল আল আরাবির। এতে সে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে অচেতন হয়ে পড়ে থাকে। কিছুক্ষণ পর আশপাশের লোকজন নাবিলকে খুঁটির সঙ্গে অচেতন অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করতে যান। এ সময় আরও দুজন বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত হন। পরে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের স্থানীয় অভিযোগকেন্দ্রে খবর দেওয়া হলে তারা বিদ্যুৎ লাইন বন্ধ করে দেয়। এরপর শিশুটিকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) নোয়াখালী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন প্রথম আলোকে বলেন, বিটিসিএলের লোহার খুঁটির সঙ্গে বিদ্যুৎ সংযোগের তার আটকানোর কারণে খুঁটিটি বিদ্যুতায়িত হয়েছে। এর সঙ্গে বিউবোর কোনো সম্পর্ক নেই। ঘটনা জানার পরপরই ওই এলাকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়।

সুধারাম থানার পরিদর্শক (তদন্ত) জাকির হোসেন প্রথম আলোকে বলেন, পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে মৃত শিশুটির পরিবারের পক্ষ থেকে থানায় এখনো কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

Similar Articles

Leave a Reply

Top