You are here
Home > জাতীয় > দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৬, আক্রান্ত ৮ হাজার ৩৫৯ জন

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৬, আক্রান্ত ৮ হাজার ৩৫৯ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৫৯ জন। এই সময়ে মারা গেছেন ৩৬ জন। তাদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৫ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ বেড়েছে দশমিক ৮৮ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২২ দশমিক ৯৫ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ২৩ দশমিক ৮৩ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৩৬ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৬০ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৫ হাজার ৭৪ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ৩৫৯ জন। গতকাল ৩৯ হাজার ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ৯ হাজার ৫২ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৬ লাখ ৮৭ হাজার ৫৮৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৫৩ হাজার ১৮৭ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৩ হাজার ৫৮২ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫ হাজার ৬০৮ জন। শনাক্তের হার ২৩ দশমিক ৭৮ শতাংশ। গতকাল এই হার ১৮ দশমিক ৯৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৯ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ২৫ জন, খুলনা বিভাগে ৩ জন, চট্টগ্রাম, রংপুর  ও ময়মনসিংহ  বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও সিলেট বিভাগে ১ জন করে মারা গেছেন।  তবে বরিশাল বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ১৭ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৯৪ হাজার ৩৯১ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ০৪ শতাংশ।

Similar Articles

Leave a Reply

Top