You are here
Home > জাতীয় > দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যূ ৩০, আক্রান্ত ৯ হাজার ৫২ জন

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যূ ৩০, আক্রান্ত ৯ হাজার ৫২ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫২ জন। এই সময়ে মারা গেছেন ৩০ জন। তাদের মধ্যে পুরুষ ১৯ জন ও নারী ১১ জন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ২ দশমিক ৯১ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৫ দশমিক ৮৬ শতাংশ। আজ তা কমে হয়েছে ২২ দশমিক ৯৫ শতাংশ। 
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৩০ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫২৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৫ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৩৯ হাজার ৪৪৫ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ৯ হাজার ৫২ জন। গতকাল ৪৪ হাজার ৮৪৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১১ হাজার ৫৯৬ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৬ লাখ ৫২ হাজার ৫১৪ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৪৪ হাজার ৮২৮ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৯ হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৩ হাজার ৭৬৯ জন। শনাক্তের হার ১৮ দশমিক ৯৩ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৭ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, সিলেট বিভাগে ৩ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ২ জন করে এবং  বরিশাল বিভাগে ১ জন মারা গেছেন।  তবে  রংপুর  ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৬ হাজার ২৮২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮৭ হাজার ৩৭৪ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ০৪ শতাংশ।

Similar Articles

Leave a Reply

Top