You are here
Home > জাতীয় > দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ১১ হাজার ৫৯৬ জন

দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৩৩, আক্রান্ত ১১ হাজার ৫৯৬ জন

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫৯৬ জন। এই সময়ে মারা গেছেন ৩৩ জন। তাদের মধ্যে পুরুষ ২২ জন ও নারী ১১ জন। 
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকালের চেয়ে করোনা সংক্রমণ কমেছে ১ দশমিক ৫৭ শতাংশ। গতকাল সংক্রমণের হার ছিল ২৭ দশমিক ৪৩ শতাংশ। আজ তা কমে হয়েছে ২৫ দশমিক ৮৬ শতাংশ। 
স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, আজ ৩৩ জনসহ এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৪৯৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৫৫ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ৪৪ হাজার ৮৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ১১ হাজার ৫৯৬ জন। গতকাল ৪৪ হাজার ৪৫১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১২ হাজার ১৯৩ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ২৬ লাখ ১৩ হাজার ৬৯ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছেন ১৮ লাখ ৩৫ হাজার ৭৭৬ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ২৫ হাজার ৫৬৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬ হাজার ২৪ জন। শনাক্তের হার ২৪ দশমিক ৫৭ শতাংশ। গতকাল এই হার ছিল ২৪ দশমিক ৫৭ শতাংশ। আজ এই জেলায় করোনা আক্রান্ত হয়ে ১৬ জন মারা গেছেন।
আজ ঢাকা বিভাগে ১৮ জন, খুলনা বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৪ জন, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ২ জন করে এবং রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন। তবে বরিশাল ও ময়মনসিংহ বিভাগে আজ করোনায় আক্রান্ত হয়ে কেউ মারা যাননি।
সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৯৫৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮১ হাজার ৯২ জন। সুস্থতার হার ৮৬ দশমিক ১৩ শতাংশ।
 

Similar Articles

Leave a Reply

Top